টিসিবি’র গাড়ীর পেছনে মানুষের দীর্ঘ লাইন বলে দেয় দেশ এক অঘোষিত দূর্ভিক্ষে পতিত

দেশের স্বাধীনতার ঘোষণাপত্রে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচারের যে অঙ্গীকার ছিল তা আজও বাস্তবায়ন হয়নি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে অঙ্গীকারগুলো বাস্তবায়ন নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যুগ্ম মহাসচিব আলহাজ¦ আমিনুল ইসলাম। তিনি বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধ যে ভিত্তির উপরে সংগঠিত হয়েছিল, সে সকল বিষয় গুলো আজ চরমভাবে উপেক্ষিত। সাম্যের বিপরীতে দেশে বৈষম্য বেড়েছে, মানবিকতার চরম অবক্ষয় ঘটেছে এবং সামাজিক ন্যায় বিচারের পরিবর্তে সর্বত্র বিচারহীনতা প্রতিষ্ঠিত হয়েছে।

২৬ মার্চ ২০২৩ ইং রবিবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর আস্-সাঈদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত ”২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়া মোঃ গিয়াস উদ্দিন পরশ, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আরমান হোসাইন, ইসলামী আইনজীবি পরিষদের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল এডভোকেট মোঃ মশিউর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে নগর উত্তরের সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ বলেন, লাখো শহীদের ত্যাগ ও রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছিল। বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষাপট রচিত হয়েছিলো ভোটাধিকারের প্রশ্নে। অথচ স্বাধীনতার ৫০ বছর পরেও বাংলার মানুষ ভোটের অধিকার পেতে স্বপ্ন দেখে। এর চেয়ে লজ্জাজনক আর কিছু হতে পারে না। তিনি বলেন, দেশের মানুষ আজ মাত্রাতিরিক্ত শোষণের শিকার। দেশের মানুষের কষ্টার্জিত টাকা বিদেশে পাচার, সন্ত্রাস, খুন-গুম, ধর্ষণ, নিয়োগ বাণিজ্য, চাঁদাবাজি আজ নিয়মিত রুটিনে পরিনত হয়েছে। অন্যদিকে নিন্ম ও মধ্যবিত্ত শ্রেণির মানুষ ঠিক মত দু’বেলা খাবারের জন্য পেরেশান। দ্রব্য মূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতির কারনে টিসিবি’র ন্যায্য মূল্যের গাড়ীর পেছনে মানুষের দৌড়াদোড়ি বলে দেয় দেশ এক অঘোষিত দূর্ভিক্ষে পতিত।

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে যারা জীবন দিয়েছেন এবং স্বাধীনতা অর্জনে সহযোগীতা করেছেন তাদের সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য দোয়া

নূর নিউজ

দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় ইসলামী সমাজের বিকল্প নেই: ইসলামী আন্দোলন বাংলাদেশ

আলাউদ্দিন

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ

আনসারুল হক