ড. আলী আল সালুসের ইন্তেকালে আল নূর কালচারাল সেন্টারের গভীর শোক

প্রখ্যাত ইসলামী অর্থনীতিবিদ ও প্রসিদ্ধ ইসলামিক স্কলার ড. আলী আল সালুসের ইন্তেকালে শোক জানিয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছে আল নূর কালচারাল সেন্টার, কাতার।

আজ (২৭ জুলাই) বৃহস্পতিবার সংস্থাটির মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূরের স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ড. আলী আল সালুসের ইন্তেকাল মুসলিম বিশ্বে শূন্যস্থান তৈরি করেছে। তিনি সারা বিশ্বের মুসলিমদের অর্থনৈতিক বিপ্লব ও শান্তি-সমৃদ্ধি নিশ্চিতে কাজ করেছেন। তার কর্ম পরিধি সীমাবদ্ধ ছিলো না শুধু আরবে। এশিয়া, আফ্রিকা, আমেরিকাসহ পৃথিবীর সকল মহাদেশেই তার কর্ম বিস্তৃত ছিল। একবিংশ শতাব্দীর মুসলিম উম্মাহর জন্য তিনি ছিলেন আল্লাহ প্রদত্ত বিশেষ নেয়ামত। এমন একজন মানুষকে হারিয়ে আমরা প্রকৃতার্থেই অভিভাবক শূন্য হয়ে গেলাম।

বিবৃতিতে মাওলানা ইউসুফ নুর বলেন, তার সঙ্গে যখনই সাক্ষাতের সুযোগ হয়েছে তখনই মুসলিম উম্মাহর অর্থনৈতিক বিপ্লব ও সমৃদ্ধি নিয়ে আমাকে নানা ধরনের পরামর্শ দিতেন। কিভাবে কাজ করলে ভালো ফলাফল পাওয়া যাবে সে বিষয়ে পরামর্শ দিতেন। তার মূল বৈশিষ্ট্যের একটি ছিল, ইখলাস। এ ক্লাসের উপর এত শক্তভাবে আর কাউকে দাঁড়াতে দেখিনি। তিনি ছিলেন সর্বদা অবিচল। আমাদেরকেও সর্বদা ইখলাসের সাথে কাজ করার পরামর্শ দিতেন। এছাড়া বর্তমান সময়ে ইসলামী ব্যাংকগুলো যথাযথ ভাবে শরীয়তের নিয়ম না মানায় তিনি সর্বদা উদ্বেগ প্রকাশ করতেন।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা আশা করতেই পারি তার সকল নেক আমল আল্লাহ কবুল করে নিয়েছেন। তার সকল ভুল ত্রুটি ক্ষমা করে চিরদিনের জন্য জান্নাতের বাসিন্দা বানিয়ে দিবেন, এটাই মহান সৃষ্টিকর্তার নিকট আমাদের প্রার্থনা।

এ জাতীয় আরো সংবাদ

এরদোগান যেতে চান আরও বহুদূর

নূর নিউজ

যাদের জাকাত দেবেন, জেনে নিন

নূর নিউজ

ইস’রাইলিদের গু’লিতে নি’হত হয়েছেন আল জাজিরার সাংবাদিক শিরিন: জাতিসংঘ

নূর নিউজ