ড. ইউসুফ আল-কারাজাভির ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের গভীর শোক

বিশ্ববিখ্যাত ইসলামিক স্কলার বর্ষীয়ান আলেমেদ্বীন শায়খ ড. ইউসুফ আল-কারাজাভি-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ এক শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, ড. ইউসুফআল-কারজাভি রহ. মিশরীয় বংশোদ্ভূত একজন প্রভাবশালী আধুনিক ইসলামি তাত্ত্বিক ও আইনজ্ঞ ছিলেন। সমসাময়িক বিশ্বে ইসলাম ও মুসলমানদের দিকনির্দেশনামূলক মতামত প্রদানের জন্য ছিলেন বিশ্বব্যাপী সম্মান, শ্রদ্ধা ও ভালোবাসার পাত্র। এছাড়াও তিনি ছিলেন আধুনিক নানা জটিল মাসআলার সমাধানমূলক শতাধিক গ্রন্থ রচয়িতা। প্রখ্যাত এই মনিষী আলেম বর্ণিল জীবনের শেষ প্রান্তে কাতারে তিন দশকের নির্বাসিত জীবনেও জ্ঞান-গরিমা, গবেষণা ও তথ্য এবং তত্ত্বের এই দেদীপ্যমান বাতিঘর সমহিমায় উজ্জ্বল ছিলেন।

ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় বলেন, ড. ইউসুফ আল-কারাজাভি-এর ইন্তেকালে আমরা শোকাহত। তাঁর ইন্তেকালে মুসলিম উম্মাহ ইজতিহাদে ভারসাম্যপূর্ণ মতামত এবং অর্থনৈতিক, রাজনৈতিক-সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক আর্ন্তজাতিক একজন ইসলামী চিন্তাবিদকে হারাল।

আমরা মরহুম এই আলেম মনিষীর রুহের মাগফিরাত কামনা করছি এবং মহান আল্লাহর নিকট কায়মানো বাক্যে দু’আ করছি, হে আল্লাহ! আপনি আপনার এই প্রিয় আলেম বান্দাকে রহমতরে চাদরে আবৃত করে জান্নাতুল ফেরদাউসের মেহমান বানিয়ে নিন।

এ জাতীয় আরো সংবাদ

১৪ কংগ্রেসম্যানের চিঠি: জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে নির্বাচন দাবি

নূর নিউজ

ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলা, নিহত ১৭

নূর নিউজ

শাহ মোয়াজ্জেমের জানাজা অনুষ্ঠিত

নূর নিউজ