তফসিল ঘোষণার দিন হবে সরকারের অন্তিম যাত্রা: রিজভী

নির্বাচনের তফসিল যেদিন ঘোষণা করা হবে সেদিনই এই সরকারের অন্তিম যাত্রা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। তিনি বলেন, সরকার তার নির্বাচন কমিশনকে দিয়ে তাড়াতাড়ি তফসিল ঘোষণা করাতে চাইবে। কিন্তু আপনি মনে রাখবেন দেশের জনগণের যে দাবি সুষ্ঠু নির্বাচন, ভোটের অধিকার, এই দাবিকে অগ্রাহ্য করলে জনগণ সেটা মানবে না। ২০১৪ এবং ১৮ সালের নির্বাচন ছিল বিতর্কিত। বিশ্বের কোথাও সেই নির্বাচনের গ্রহণযোগ্যতা নেই। দেশে ২০১৪ এবং ২০১৮ সালের মতো নির্বাচন আর হবে না। যেদিন তফসিল ঘোষণা করা হবে সেদিনই হবে এই সরকারের অন্তিম যাত্রা। জনগণের তীব্র আন্দোলনে নিশিরাতের সরকারের পতন ঘটবে।

সরকার দলীয় ছাত্রসমাবেশের কড়া সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রলীগ না কি মহাকাশ পর্যন্ত পৌঁছে গেছে। তাদের নেতা যদি একটু বলতেন তারা মহাকাশে গিয়ে কি করবে।

হাতুড়ি ও চাপাতি বাহিনীর সেখানে কাজ কি? সেখানে তো বিশ্বজিৎ নেই। সেখানে তো আবরার নেই। তাহলে চাপাতি ও হেলমেট বাহিনী সেখানে গিয়ে কি করবে?

তিনি বলেন, গতকাল ছাত্রলীগের সমাবেশ হয়েছে। আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হয়েছে। এই অনুষ্ঠানে এত লোকজন হয়েছে যে সামনের রাস্তায় জায়গা হচ্ছিল না। আমাদের একদিনের প্রস্তুতি ছিল। এই যে ২৪ ঘন্টার প্রস্তুতিতে মানুষের এত উপচে পড়ার ঢল, ব্যাপক তরঙ্গের সৃষ্টি হয়েছিল- এটা বলার অপেক্ষা রাখে না যে, কোন রকমে কষ্ট করে আমাদের অনুষ্ঠানে এসেছিল লোকজন। আর ছাত্রলীগের সমাবেশে আসার জন্য গাড়ি ফ্রি করে দেয়া হয়েছিল। হোটেলের সিট ফ্রি করে দেয়া হয়েছিল। লঞ্চ ফ্রি করে দেয়া হয়েছিল। হলের খাবার বন্ধ করে দিয়ে সেই খাবার সোহরাওয়ার্দীতে আনা হয়েছিল ছাত্রলীগকে খাওয়াবে বলে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ

এবার একুশে পদক পাচ্ছেন ২৪ জন

নূর নিউজ

২০ কোটি নাগরিককে টিকা দিয়ে বিশ্বের জন্য উন্মুক্ত করবে যুক্তরাষ্ট্র

আনসারুল হক

ছাত্রলীগ নেতা হত্যায় ৯ জনের ফাঁসি

নূর নিউজ