‘তারেকের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার রুল শুনানি আপাতত নয়’

ইউটিউব, ফেসবুক, টুইটারসহ সব গণমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধে জারি করা রুলের শুনানি আপাতত হচ্ছে না। শুনানির জন্য রুলটি এখনও প্রস্তুত হয়নি। রুল প্রস্তুত হওয়ার পর আবেদনকারীদের আদালতে আসতে বলেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিটকারী আইনজীবীরা রুলটি শুনানির আবেদন জানান। তখন হাইকোর্ট বলেন, রুল তো এখনও প্রস্তুত হয়নি। আগে রুল প্রস্তুত হোক তখন আদালতে আসেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট সানজিদা খানম ও অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা।

অ্যাডভোকেট সানজিদা খানম সংবাদমাধ্যমকে বলেন, তারেক রহমান পলাতক থাকায় সেকশন থেকে রুল এখনও জারি হয়নি। রুল প্রস্তুত হওয়ার পর হাইকোর্ট আমাদের যেতে বলেছেন।

এর আগে বুধবার গণমাধ্যম, ইউটিউব, ফেসবুক, টুইটারসহ সব মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধে জারি করা রুল শুনানির জন্য হাইকোর্টে আবেদন করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ জানুয়ারি পলাতক আসামি হওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা দেন বিচারপতি কাজী রেজা-উল-হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। পাশাপাশি রুলও জারি করেন। রুলে জানতে চাওয়া হয় যে, তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিতে তথ্য সচিবের প্রতি কেন নির্দেশনা দেওয়া হবে না।

এ জাতীয় আরো সংবাদ

শুক্রবার দিল্লি যাবেন প্রধানমন্ত্রী, আপ্যায়িত হবেন মোদির বাড়িতে

নূর নিউজ

আজ থেকে সক্রিয় কার্যক্রমে দেশের সব থানা

নূর নিউজ

হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা না হওয়ার কারন জানালেন পুলিশের আইজিপি

আলাউদ্দিন