তাহাফফুজে খতমে নবুওয়তের সবুজবাগ থানা কমিটি গঠিত

আজ ( ১২ জানুয়ারী ২০২৪ইং, বৃহস্পতিবার) দুপুর তিনটায় জামিয়া ইসলামিয়া দক্ষিণগাঁও সবুজবাগ মিলনায়তনে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সবুজবাগ থানা কমিটি গঠন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা শিব্বির আহমাদ কাসেমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা জহুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী।

প্রধান অতিথি মাওলানা জহুরুল ইসলাম বলেন, কাদিয়ানী সম্প্রদায়ের সঙ্গে মুসলিম সমাজের বিরোধ হানাফী-শাফেয়ী বা হানাফী-আহলে হাদিস অথবা সুন্নি-বেদাতিদের মতবিরোধের মতো নয়, বরং তাদের সঙ্গে মুসলমানদের বিরোধ রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর খতমে নবুওয়ত অস্বিকারসহ এমন কিছু মৌলিক আকিদা নিয়ে, যা বিশ্বাস করা না করার ওপর মানুষের ঈমান থাকা না থাকা নির্ভর করে। কাদিয়ানীরা ইসলাম ধর্মের অনেক মৌলিক আকিদা অস্বীকার করার কারণে নিঃসন্দেহে অমুসলিম ও কাফের। এমনকি, যে ব্যক্তি তাদের কাফের মনে করবে না বা এতে সন্দেহ পোষণ করবে, সেও নিঃসন্দেহে কাফের। এ সময় তিনি সংগঠনের অতীত বিভিন্ন কার্যক্রম ও অবদান তুলে ধরে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

বিশেষ অতিথি মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী বলেন, সৈয়দ আতাউল্লাহ শাহ বুখারী রহ. ভারতীয় উপমহাদেশে কাদিয়ানী ফেৎনার উৎপত্তি হলে তার মূলৎপাটনে আলমি মজলিসে তাহাফফুজ খতমে নবুয়ত প্রতিষ্ঠা করেন। বাংলাদেশে ১৯৯০ সালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব উবায়দুল হক রহ. এবং মাওলানা নুরুল ইসলাম জিহাদী রহ. এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এটি কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করে জাতীয় সংসদে খতমে নবুওয়ত আইন পাস করার জন্য আন্দোলন চালিয়ে আসছে। এদের ব্যাপারে আমাদের বক্তব্য স্পষ্ট, এদেশে অন্যান্য ধর্মাবলম্বীরা যেভাবে নিজেদের ধর্মীয় পরিচয়ে বসবাস করে কাদিয়ানী সম্প্রদায়কেও নিজেদের ধর্মীয় পরিচয়ে এদেশে বসবাস করতে হবে। আর দেশের কাদিয়ানী সমস্যার এটাই একমাত্র স্থায়ী সমাধান। এর কোনো বিকল্প নেই।

সভায় মাওলানা নজির আহমাদকে সভাপতি এবং মাওলানা রিয়াদ মাহমুদকে সেক্রেটারি করে ৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুল্লাহ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা ইউনুস ঢালী, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা আল আমীন ফয়জী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূরসহ প্রমুখ নেতৃবৃন্দ।

নবগঠিত কমিটির উত্তরোত্তর কল্যাণ কামনা করে সভাপতি মাওলানা শিব্বির আহমাদ কাসেমী বলেন, আমরা সবুজবাগ থানাকে কাদিয়ানী বিরোধী আন্দোলনের দূর্গ হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ। পরিশেষে তিনি সভায় উপস্থিত সবাইকে আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ জাতীয় আরো সংবাদ

জামিনে মুক্ত ছাত্রলীগ নেতা জোবায়ের রিমান্ডে সাঈদী

নূর নিউজ

বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়া, তার প্রমাণও আছে

নূর নিউজ

বাঁধ ও বন্যা সৃষ্টি ভারতের আন্তর্জাতিক অপরাধ

নূর নিউজ