দিল্লিতে জুমার নামাজে বাধা দিয়ে সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়া হয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ দিল্লিতে নামাজরত অবস্থায় মুসলমানদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতি জানিয়ে বলেছেন, দিল্লিকে সভ্যতার কেন্দ্র হিসাবে গড়ে তোলার প্রধান কৃতিত্ব মুসলমানদের শত শত বছর ধরে মুসলমানরা নিজেদের মেধা-শ্রম ও আয় দিয়ে দিল্লিকে গড়ে তুলেছেন। তিনি বলেন, আজকে সেই দিল্লিতে মুসলিমদের জুমার নামাজে বাধা প্রদান করা সভ্যতার সাথে বিশ্বাস ঘাতকতা ও নিমক হারামির নামান্তর।

আজ এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ভারতের দিল্লির শহরজলি গুর-গাওয়ে জুমার নামাজে স্থানীয় হিন্দুদের বাধা প্রদানের প্রতিবাদ জানিয়ে আরো বলেন, ভারতের জনমনে সাম্প্রদায়িকতাকে সরকারীভাবে উস্কে দেয়া হচ্ছে। গুর-গাওয়ের ঘটনাকেও স্থানীয় প্রশাসনের আচরণ উগ্র হিন্দুত্ববাদের পক্ষেইে দেখা যাচ্ছে। যা হতাশাজনক।

দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ভারত যদি তার সাম্প্রদায়িক চরিত্র রক্ষায় ব্যর্থ হয়, তাহলে ভারত রাষ্ট্র গঠনের নৈতিক চরিত্র হারাবে। যা ভারতের জন্য বিপদজনক হতে পারে।

তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ভারতের রাষ্ট্রদূতকে তলব করে এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করুন, যা দেশ ও জাতির জন্য কল্যাণকর হবে।

এ জাতীয় আরো সংবাদ

দেশি-বিদেশি সমর্থন আছে, কিন্তু ফয়সালা হবে রাস্তায়

নূর নিউজ

বিএনপি নেতাদের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

নূর নিউজ

বাংলাদেশে ঐতিহাসিক লাল বিপ্লব, পদত্যাগ করে পালালেন স্বৈরাচার হাসিনা

নূর নিউজ