দু’একদিনের মধ্যেই মুক্তি আভাস মাওলানা মামুনুল হকের

শিগগিরই মুক্তি পেতে যাচ্ছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক। হেফাজত নেতারা এমন আভাস দিয়েছেন। ২০২১ সালের ১৮ এপ্রিল নারায়ণগঞ্জের একটি রিসোর্ট থেকে মাওলানা মামুনুল হক গ্রেফতার হন। এ যাবত তার বিরুদ্ধে প্রায় ত্রিশটি মামলা রয়েছে। বর্তমানে তিনি কাশিমপুর-৪ হাই সিকিউরিটি কারাগারে রয়েছেন। সর্বশেষ মামলায় গত রোববার চট্টগ্রামের সিএমএম আদালতে তার জামিন হয়। তার মুক্তিতে এখন আর বাধা নেই। বাংলাদেশ খেলাফত মজলিসের শীর্ষ পর্যায়ের এক নেতা রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মাওলানা মামুনুল হকের মুক্তির জন্য নির্বাচনের আগ থেকে সরকারকে চাপে রেখেছিল হেফাজত ইসলাম। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কয়েক দফায় বৈঠক হলেও সমাধান মেলেনি। সবশেষ ঈদের আগে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী মামুনুল হককে মুক্তির আশ্বাস দিয়েছিলেন। সেই কথা এবার রাখতে যাচ্ছে সরকার বলে আভাস দিয়েছেন হেফাজত ইসলামের নেতারা। খুব শিগগিরই মামুনুল হক মুক্তি পেতে পারেন বলে সোমবার হেফাজতের কয়েকজন নেতা নিশ্চিত করেছেন। তবে এ বিষয় নিয়ে বিস্তারিত আর কিছু বলতে চাননি তারা।

হেফাজতের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান বলেন, ‘আশা করা যাচ্ছে খুব শিগগিরই মামুনুল হক মুক্তি পাবেন।’ এর আগে গত ১১ মার্চ হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের মুক্তির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন হেফাজতের শীর্ষ নেতারা। সংগঠনটির মহাসচিব মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে হওয়া এই বৈঠকে মামুনুল হকের মুক্তির আশ্বাস দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে ধর্মমন্ত্রী ফরিদুল হক খানসহ সরকারের বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১১ মার্চের বৈঠকের নেতৃত্ব দেওয়া হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেছিলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছি। ঈদের আগে আগে মাওলানা মামুনুল হকের জামিন ও মামলা প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন মন্ত্রী। কিন্তু এবার যদি এই আশ্বাস বাস্তবায়ন না হয় তাহলে আমরা কর্মসূচি দেব বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি।’

এ জাতীয় আরো সংবাদ

ঘূর্ণিঝড় থেকে নিরাপদ থাকতে যা করবেন

নূর নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র

নূর নিউজ

স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগের হাতেই আজ ভোটাধিকার হরণ হচ্ছে

নূর নিউজ