দেশের সকল শিক্ষা কারিকূলামে বাইতুল মোকাদ্দাসকে পাঠ্যসূচীর অন্তর্ভূক্তি দাবী

আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে গত ২ মার্চ বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে অনুষ্ঠিত “জেরুজালেমের বুকে ইসরায়েলী সন্ত্রাসঃ বিশ্ব মানবতার দায়বদ্ধতা” শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন “আমি ফিলিস্তিনে গিয়েছি, আমি বাইতুল মোকাদ্দাসকে হৃদয়ে ধারন করি, ইসরায়েলীরা যে বর্রবতা চালাচ্ছে তার বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে, বাংলাদেশ সরকারের উচিৎ ফিলিস্তিনের একটা এম্বাসী খুলে দিয়েই যথেষ্ট নয় বরং আরোও সহযোগিতা বৃদ্ধি করা”

 

কুদস সপ্তাহ বাস্তবায়ন কমিটির বাংলাদেশী অ্যাম্বাসেডর জনাব মুহাইমিনুল হাসান রিয়াদ জোর দাবী করে বলেন “কাবা ও মসজিদে নববীকে যেমন আমাদের শিক্ষা কার্যক্রমে মুসলিমদের পবিত্র স্থান হিসেবে পরিচয় করানো হয়, অনুরূপভাবে বাইতুল মোকাদ্দাসকেও পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করতে হবে।

 

রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীরপ্রতিক সাহেবের সভাপতিত্বে এ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব জনাব রফিকুল ইসলাম বাবলু, মুসাফির ফাউন্ডেশনের পরিচালক ওমর ফরুক আব্দুল্লাহ।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ফিলিস্তিন বিষয়ক লেখক গবেষক ও রাষ্ট্রচিন্তক জনাব আসাদ পারভেজ ও প্রোগ্রামে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম শাখা অ্যাম্বাসাডর জনাব হোসাইন রেজা ইমন।

সকলেই ফিলিস্তিনে ইসরায়েলী জঙ্গিপনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।

এ জাতীয় আরো সংবাদ

২০২৪ সালের শবে বরাত, রমজান, শবে কদর ও ঈদ কবে?

নূর নিউজ

তালেবান নেতাদের সঙ্গে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূতের সাক্ষাৎ

আনসারুল হক

প্রতিদিনের গুরুত্বপূর্ণ ৩ সুন্নত

নূর নিউজ