পুলিশ সেজে ডাকাতি, ৬ ভূয়া পুলিশ গ্রেফতার!

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ভুয়া পুলিশসহ ৬ ডাকাত গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি দল। এসময় পিস্তল ও দেশীয় অস্ত্রসহ মাদকও উদ্ধার করা হয়।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১১ টায় রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিং এরমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

এরআগে গোপন সংভাদের ভিত্তিতে ভোররাত পযন্ত অভিযান করে সাভারের পশ্চিম রাজাশন এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার হয় গুলিসহ বিদেশী পিস্তল, দুইটি নকল পিস্তল, পুলিশের হ্যান্ডকাফ, ওয়াকিটকি, দুই সেট পুলিশ ইউনিফর্ম, পুলিশ জ্যাকেট, পুলিশ বেল্ট, ভূয়া পুলিশ আইডি কার্ডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র। এসময় তাদের তল্লাশী করে ইয়াবা-গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতার ডাকাতরা হলো-রাজশাহীর মো. শামীম রেজা (৩০), পটুয়াখালির পারভেজ (৩৫), ঢাকা জেলার হেলাল উদ্দিন (৩৫) ওয়াসিম ইসলাম (২৫), নাইম খান(২৭), ও ফেরদৌস আহমেদ রাজু(২৯)।

র‌্যাব জানায়, এই চক্রের দলনেতা শামীম রেজা কিশোর বয়স থেকেই অপরাধে জড়িত। গ্রামের একটি স্থানীয় স্কুল থেকে ৮ম শ্রেনী পর্যন্ত পড়াশোনা করলেও কাজের সন্ধানে ২০০৫ সালে রাজধানীতে আসে। এক সময় মাদকাসক্ত হয়ে পড়ে ও মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। পরবর্তীতে একটি ডাকাত বাহিনী গড়ে তুলে। সংঘবদ্ধ ডাকাত চক্রটি রাতের আধারে পুলিশের ভুয়া ইউনিফর্ম পরিহিত অবস্থায় টর্চ লাইট দিয়ে গাড়ি থামিয়ে টাকা-পয়সা, স্বর্ণ-অলংকার, মোবাইল এবং দামি জিনিসপত্র তার বাহিনীর সদস্যদেরকে নিয়ে লুটপাট করত।

গ্রেফতার শামীম রেজা বিভিন্ন সময়ে ভূয়া পুলিশ অফিসার সেজে তার গুন্ডা বাহিনী দিয়ে সাধারণ মানুষকে মিথ্যা ও বানোয়াট ভাবে ফাঁসানোর ভয় দেখিয়ে চাঁদাবাজি করত। গ্রেফতারকৃত সকল আসামীর নামে সাভারসহ বিভিন্ন থানায় চাঁদাবাজি, মাদকসহ একাধিক মামলা রয়েছে।
তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

এ জাতীয় আরো সংবাদ

ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে তিন যুগ ধরে পথ চলছে ইসলামী আন্দোলন

নূর নিউজ

ডেঙ্গিতে আরও ৭ জনের মৃত্যু

নূর নিউজ

রেজিস্ট্রেশনের আওতায় আনা হবে অটোরিকশা: সেতুমন্ত্রী

আলাউদ্দিন