নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্তে হত্যা বন্ধ হচ্ছে না

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্তে হত্যা বন্ধ হচ্ছে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

আজ ৮ জানুয়ারি (রোববার) এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর ক্ষমতায় টিকে থাকা এবং ক্ষমতায় যাওয়ার জন্য ভারত তোষণনীতির কারণেই সীমান্ত হত্যা ও নির্যাতন বন্ধ হচ্ছে না। সীমান্তে ভারতীয় বিএসএফের হত্যা-নির্যাতনের ঘটনায় বাংলাদেশের সরকারগুলোর অবস্থান সব সময়ই নতজানু। জাতীয় স্বার্থে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর অনৈক্যের কারণেও ভারতীয় আগ্রাসন বেড়েই যাচ্ছে।

তিনি বলেন, বছরের পর বছর ধরে সীমান্তে হত্যা বন্ধ করতে ভারতীয় কর্তৃপক্ষের কোনো অর্থবহ ব্যবস্থা নিচ্ছে। ফলে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষতির মুখে পড়ছে বার বার।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সীমান্ত হত্যা কমাতে সীমান্তরক্ষী বাহিনীর প্রাণঘাতী অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে।

তিনি বলেন, ফেলানী হত্যার দীর্ঘ সময় অতিবাহিত হলেও বিচার না হওয়ায় জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ফলাও করে প্রচার হয় ফেলানীর ঝুলন্ত দেহের ছবি। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও ন্যায় বিচারের দাবি থাকলেও সে বিচার আজও সমাপ্ত হয়নি।

ফেলানীর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য ভারতের জাতীয় মানবাধিকার কমিশনের নির্দেশও আমলে নেওয়া হয়নি। যা অত্যান্ত দুঃখজনক। আর এসবই হচ্ছে দুর্বল পররাষ্ট্রনীতির কারণে।

এ জাতীয় আরো সংবাদ

রেডিওতে শুনে শুনে ৬৬ বছর বয়সী আসিয়া হলেন কুরআনের হাফেজ

নূর নিউজ

যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত ঢাকায় হাজির!

নূর নিউজ

এক দিনে রেকর্ড ২৩১ মৃত্যু

আনসারুল হক