নিউইয়র্ক ব্রুকলিনের সাবওয়েতে গোলাগুলি, আহত অন্তত ১৬

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে একটি সাবওয়ে স্টেশনে গুলিতে অন্তত ১৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে আটটার দিকে সানসেট পার্কের ৩৬ স্ট্রিট স্টেশনে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, আহত ব্যক্তিদের বেশির ভাগেরই গুলি লেগেছে। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর। এ ছাড়া ঘটনার আকস্মিকতায় অনেকে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন, কেউ ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদেরও চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যায়, ধোঁয়ায় ভর্তি স্টেশন চত্বরে যাত্রীরা রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে আছেন। তবে আক্রমণকারী পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে হামলাকারী নির্মাণশ্রমিকদের মতো কমলা রঙের পোশাক ও গ্যাস মাস্ক পরে ছিলেন। পুলিশ সূত্র উদ্ধৃত করে এনবিসি নিউজের খবরে বলা হয়েছে, হামলাকারী যাত্রীদের বিভ্রান্ত করতে স্মোক বোমা ছুড়ে মারে।

আক্রমণের কারণ সম্পর্কে জানা যায়নি। পুলিশের পক্ষ থেকে এলাকাটি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী স্যাম কারকামো বার্তা সংস্থা এপিকে বলেন, ‘আমার সাবওয়ের দরজা খোলামাত্রই ভয়াবহতা দেখতে পাই। ধোঁয়া, রক্ত, মানুষের চিৎকার শুনতে পাই।’ দরজা খোলামাত্রই ট্রেন ধোঁয়ায় ভরে যায় বলেও জানান তিনি।

ঘটনার সময় হাজির আরেক নারী বলেন, তিনি সন্দেহভাজনকে একধরনের সিলিন্ডার ফেলতে দেখেন, যা ওপর থেকে স্ফুলিঙ্গ তৈরি করে। তবে ওই নারী সন্দেহভাজনকে সাবওয়ের কর্মী বলে মনে করেছিলেন। কারণ, তিনি নির্মাণশ্রমিকের মতোই কমলা রঙের পোশাক পরে ছিলেন।

নিউইয়র্কের ফায়ার সার্ভিস বিবিসিকে জানায়, স্টেশনের ভেতর ধোঁয়া দেখেই তাদের ফোন করা হয়। কিন্তু যাওয়ার পর তারা গুলিবিদ্ধ অবস্থায় বেশ কয়েকজনকে দেখতে পান। এরপরেই বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ঘটনাস্থলে পৌঁছান। ঘটনাস্থলে এখন সক্রিয় বিস্ফোরক নেই বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও অ্যাটর্নি জেনারেল মেরিক গার‌ল্যান্ডকে এর মধ্যেই এ ঘটনা সম্পর্কে জানানো হয়েছে। তবে তাদের প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি।

এ জাতীয় আরো সংবাদ

দারুল উলুম নিউ ইয়র্কের ফারেগীনের মাথায় পাগড়ি

নূর নিউজ

নিউইয়র্কে ৪ মন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক

নূর নিউজ

কানাডার ইতিহাসে প্রথম মসজিদ আল-রশিদ মসজিদ যেভাবে প্রতিষ্ঠা হয়

নূর নিউজ