নিউইয়র্ক সাবওয়ে স্টেশনে গুলি, অভিযুক্ত গ্রেফতার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিন সাবওয়ে স্টেশনে অভিযুক্ত হামলাকারীকে শনাক্ত করার পর ম্যানহাটনের ইস্ট ভিলেজ থেকে গ্রেফতার করা হয়েছে।

নিউইয়র্ক পুলিশ (এনওয়াপিডি) জানিয়েছে, গ্রেফতারকৃত অভিযুক্তের নাম ফ্রাঙ্ক জেমস। তিনি একজন কৃষ্ণাঙ্গ নাগরিক এবং তার বয়স ৬২ বছর। তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে অভিযুক্ত হামলাকারীর নাম ও ছবি প্রকাশ করেছিল মার্কিন পুলিশ। জেমস সম্পর্কে যে কোনো তথ্য দিলে তার জন্য ৫০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

গত মঙ্গলবার সকালে ব্যস্ত সময়ে ঘটনাটি ঘটে নিউইয়র্কের ব্রুকলিনের একটি মেট্রো স্টেশনের সাবওয়েতে। আচমকা মুখোশ পরা এক বন্দুকবাজ এলোপাথাড়ি গুলি চালায়। এতে ১০ জন গুলিবিদ্ধসহ অন্তত আহত হন ২৯ জন।

পুলিশ জানিয়েছে, সম্প্রতি ইউটিউবে মেয়র অ্যাডামসকে হুমকি দেওয়ার পাশাপাশি নানা ধরনের হুঁশিয়ারি দিতে দেখা গিয়েছে ওই ব্যক্তিকে।

ঘটনার সময় হামলাকারী ফ্রাঙ্ক জেমস গ্যাস মুখোশ পরে থাকলেও ঘটনাস্থলের বাইরেই একটি ভ্যান পাওয়া গিয়েছেল। পুলিশের ধারণা, জেমস ওই ভ্যানটি ভাড়া করেছিলেন। এরপরই সন্দেহ তীব্র হয়েছে কমলা রঙের গেঞ্জির উপরে ধূসর শার্ট পরিহিত ওই ব্যক্তির প্রতি।

হামলার পর কয়েকটি ভিডিওটি প্রকাশ্যে দেখা গিয়েছে, ধোঁয়ায় ভরে গিয়েছে সাবওয়ে স্টেশন। আতঙ্কিত যাত্রীরা দ্রুত মেট্রোর কামরা ফাঁকা করে এলাকা ছেড়ে বেরতে শুরু করেন। এরপরও দেখা যায় প্ল্যাটফর্মের মধ্যে কয়েক জন গুলিবিদ্ধ হওয়ার পর রক্তাত্ত অবস্থায় মেঝেতে পড়ে রয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ

নিউজার্সিতে নামাজের সময় ইমামকে ছুরিকাঘাত

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে মাঙ্কিপক্সে প্রথম রোগীর মৃত্যু

নূর নিউজ

করোনা মোকাবিলা : ১০ নির্বাহী আদেশে সই করলেন বাইডেন

আনসারুল হক