নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধিতে দেশে হাহাকার শুরু হয়েছে -পীর সাহেব চরমোনাই

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধিতে দেশে হাহাকার শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধি কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা এগুলো নাগিরক অধিকার। দেশের মানুষ চরম অসস্তিতে দিনাতিপাত করছে। দ্রব্যমূল্য বৃদ্ধির যে প্রতিযোগিতা চলছে তা থেকে দেশের জনগণকে বাঁচাতে হবে। তিনি বলেন, সব জিনিসপত্রের দাম বাড়ার পিছনে সরকারের সিন্ডিকেটই একমাত্র দায়ী। এর থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার তথা কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

 

মুফতী সৈয়দ রেজাউল করীম বলেন, ব্যবসায়ীরাই স্বীকার করেছেন তাদের কাছে পর্যাপ্ত ভোজ্যতেল আছে। তারা কেবল ভ্যাট মওকুফ চান। এখন শোনা যাচ্ছে ভ্যাটও মওকুফ করা হয়েছে। তারপরও এ অবস্থা কোনভাবেই মেনে নেয়া যায় না। এ অবস্থায় বাজার থেকে ভোজ্যতেল উধাও হওয়ার কোনও কারণ নেই। অপরদিকে টিসিবির মাধ্যমে পণ্য সরবরাহে বিশৃঙ্খলা বন্ধ করার জন্যই শৃঙ্খলা ফিরিয়ে আনতে কার্যকর পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের মাঝে পৌঁছে দিতে হবে।

 

সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটের কারণে আজ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাহিরে বলে চলে গেছে। দেশের মানুষ এ অবস্থা থেকে পরিত্রাণ চায়, মুক্তি চায়।

এ জাতীয় আরো সংবাদ

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন পিটার হাস

আনসারুল হক

ফেনীতে নামাজরত অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু

আলাউদ্দিন

ব্রয়লার মুরগির নতুন দাম নির্ধারণ, কাল থেকে কার্যকর

নূর নিউজ