নির্বাচনকালীন জাতীয় সরকারের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করুন : মাওলানা ইউনুছ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশের বিরাজমান সংকট ও অনিবার্য সংঘাত থেকে দেশকে রক্ষার জন্য সংসদ ভেঙ্গে দেওয়া ও নির্বাচনকালীন সরকার এর জন্য সাংবিধানিক বাধা দূর করতে যা করা দরকার তা করতে হবে। কেননা সংবিধান মানুষের কল্যাণে ব্যবহৃত হবে।

তিনি বলেন, নির্বাচনকালীন জাতীয় সরকারের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করুন। আমরা স্পষ্ট করে বলছি ২০১৪ ও ২০১৮ সালের মত নির্বাচন ২০২৩ এ করার চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে।

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ বলেন, এ নির্বাচনের বৈধতা নিয়ে গোটা বিশ্ব প্রশ্ন তুলেছে। এমনকি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে খোলা চিঠি দিয়েছেন দেশের মানবাধিকার নিয়ে প্রশ্ন তুলেছেন। এটা দেশ ও জাতির জন্য সুখকর নয়। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনের খোলস পাল্টিয়ে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে, এটাও কালাকানুন। যা বিরোধী মত দমন ও স্বাধীনভাবে মতামত প্রকাশের অন্তরায় হিসেবে ব্যবহৃত হবে। বিধায় এই কালা আইন বাতিলের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার জনমতের প্রতি কোন প্রকার তোয়াক্কা না করে গায়ের জোরে টিকে থাকতে এবং পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠছে। জনগণ আর এক মুহুর্তও বর্তমান সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

 

এ জাতীয় আরো সংবাদ

টিকা পেতে চীনের প্ল্যাটফর্মে যোগ দিচ্ছে বাংলাদেশ

আনসারুল হক

৩৮ বছর ধরে বিএনপির শীর্ষ পদে খালেদা জিয়া, যা বললেন ফখরুল

নূর নিউজ

মার্চে আসতে পারেন মোদি

আনসারুল হক