নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আপ্যায়ন নিয়ে যা বললেন ইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও আবাসনসহ কী কী সেবা দেওয়া হবে,নির্বাচন কমিশন (ইসি) সে বিষয়ে সভা করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের সঙ্গে ।নির্বাচন ভবনে গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) এ বৈঠক হয়।

বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, বিদেশি পর্যবেক্ষকদের শুধু নিরাপত্তাই নয়; যারা নিজ খরচে আসবেন, তারা কোন হোটেলে থাকবেন, কোন এলাকায় পর্যবেক্ষণে যাবেন এবং অতিথিদের নিরাপত্তাব্যবস্থা সব মিলিয়ে ‘স্বয়ংসম্পূর্ণ’ একটা সিদ্ধান্ত গ্রহণ করতে এ সভা করা হয়েছে।

ইসি সচিব জানান, সার্বিক বিষয়ে বিমান মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় ও বিমানবন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে হয়েছে এ সভা । এ ধরনের সভা হয় প্রতিটি সংসদ নির্বাচনের আগে।

ইসির প্রস্তুতির বিষয়ে সচিব বলেন, বিদেশি মেহমানদের জন্য বিমানবন্দরে আমরা একটা হেল্প ডেস্ক করি, যেন সহজেই ইমিগ্রেশন সম্পন্ন করে নির্ধারিত হোটেলে যেতে পারেন। হোটেলেও একটা হেল্প ডেস্ক করে থাকি, সেখান থেকে তারা যেন নির্বাচনসংক্রান্ত তথ্য সাংবাদিকরা নিতে পারেন।

এক প্রশ্নের জবাবে জাহাংগীর আলম জানান, বিদেশি পর্যবেক্ষক কোন ক্যাটাগরির আসবেন, সে অনুযায়ী নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। যেমন অতিথি প্রধান নির্বাচন কমিশনার

হলে একরকম, আর সচিব হলে আরেক রকম হবে; আবার নির্বাচন কমিশনার হলে নিরাপত্তা আরেক রকম হবে। কাজেই কারা আসবেন, তা না জানা পর্যন্ত নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে বলতে পারব না।

এ জাতীয় আরো সংবাদ

সরকার যেখানে যাকে জেতাতে চেয়েছে সেটাই করেছে : জিএম কাদের

নূর নিউজ

জুনিয়রদের নাম আগে ঘোষণা, ছাত্রলীগের অনুষ্ঠানে চেয়ার ছোড়াছুড়ি

আলাউদ্দিন

টিএসসিতে নামাজের সরঞ্জাম সরানোর ঘটনায় তীব্র নিন্দা ইসলামী আন্দোলনের

নূর নিউজ