নির্যাতিত এক হাজার ফিলিস্তিনিকে ফ্রি হজ করাবেন সৌদি বাদশাহ

ফিলিস্তিনের এক হাজার হজযাত্রীর হজের যাবতীয় ব্যয়ভার বহন করার ঘোষণা দিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

রোববার (১১ জুন) আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যাদের পরিবার থেকে অন্তত একজন সদস্য ইসরাইলি বাহিনীর হাতে নিহত, আহত কিংবা গ্রেফতার হয়ে কারাগারে বন্দি আছেন, তালিকায় তারাই অগ্রাধিকার পাবেন।

সৌদির রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সৌদি আরবের রাষ্ট্রপ্রধান ও বাদশাহ সালমান বিন আব্দুলাজিজ আল সৌদ শনিবার (১০ জুন) এ ঘোষণা দিয়েছেন।

রোববার সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের মন্ত্রী ড. শেখ আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ বলেন, বাদশাহ সালমানের এই উদারতা ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগণের সঙ্গে সৌদির সম্পর্কের গভীরতা প্রমাণ করল, পাশাপাশি স্বাধীনতার জন্য ফিলিস্তিনের ত্যাগকেও স্বীকৃতি দিল।

মন্ত্রী জানান, এক হাজার হজযাত্রীর সৌদি আসার খরচ থেকে শুরু করে হজের যাবতীয় ব্যয় বহন করবে সৌদি সরকার। এরইমধ্যে তালিকা প্রণয়নের কাজ শুরু হয়ে গেছে। পশ্চিম তীর ও গাজা-উভয় ভূখণ্ড থেকে হজযাত্রীদের তালিকায় স্থান দেয়া হচ্ছে।

ফিলিস্তিনের এই হজযাত্রীরা হারামাইন শরিফসহ সৌদির ঐতিহাসিক স্থান ও স্থাপনাগুলো জেয়ারত এবং পবিত্র দুই মসজিদের ইমামদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন বলে জানিয়েছেন আব্দুল লতিফ আলে আল শেখ।

এ জাতীয় আরো সংবাদ

টিকার সনদ থাকলেই করা যাবে ওমরাহ

আনসারুল হক

যেভাবে আবার আফগানিস্তান দখলে নিচ্ছে তালেবান

আনসারুল হক

বছরের প্রথম দিনে কাবার গায়ে নতুন গিলাফ

নূর নিউজ