নুপুর শর্মা, নবীন জিন্দালের বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ

ঘটনার দশ দিন পর নুপুর শর্মার বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ। হেট স্পিচ ছড়ানোর দায়ে দিল্লি পুলিশ মামলা করেছে নবীন জিন্দাল, সাংবাদিক সবা নাকভী, শাবাব চৌহান, মৌলনা মুফতি নাদিম, আব্দুর নাহবাজ, গুলজার আনসারী, অনিল কুমার মিনা ও পূজা সাকুনের নামে।

এদিকে যদিও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ব্যাপারে একটি শব্দও উচ্চারণ করেননি, কিন্তু বিরোধী রাজনীতিকরা বলছেন নুপুর শর্মার মহানবী হযরত মুহাম্মদ সা. কে নিয়ে করা বিতর্কিত মন্তব্যে পশ্চিম এশিয়ার দেশগুলি এতটাই রুষ্ট হয়েছে যে বাণিজ্য হারানোর আশংকায় ভারত এখন প্রো একটিভ হওয়ার চেষ্টা করছে।

পশ্চিম এশিয়ার ছয় টি দেশ গালফ কর্পোরেশন কাউন্সিল দ্বারা বাণিজ্য নিয়ন্ত্রণ করে। এই ছয় টি দেশের সঙ্গে বাণিজ্য ভারতের বার্ষিক আয় আট হাজার সাতশো কোটি মার্কিন ডলার। এই ছয় টি দেশে ভারতীয় কর্মীর সংখ্যা প্রায় ৮৫ লক্ষ। এরা বছরে তিন হাজার পয়ত্রিশ কোটি মার্কিন ডলার পাঠিয়ে থাকে দেশে। অর্থাৎ, প্রায় চার কোটি ভারতীয় প্রতিপালিত হয় এই অর্থে।

তাছাড়া ভারতের প্রাকৃতিক গ্যাস এর ৪০ শতাংশ আসে কাতার থেকে। এই অবস্থায় নুপুর শর্মার একটি মন্তব্যের প্রেক্ষিতে যদি এই অবস্থা হয় তাই ভীত কেন্দ্রীয় সরকার প্রো একটিভনেস দেখাচ্ছে। বিরোধীরা এই বিষয়ে নরেন্দ্র মোদির বিবৃতি দাবি করেছে।

অভিযোগ করেছে, ২০২৪-এর লোকসভা ভোটে হিন্দু ভোট হারানোর ভয়েই মোদি একদম স্পিকটি নট।

এ জাতীয় আরো সংবাদ

রাইসি নিহত: ইরানী সংবাদ মাধ্যমের ঘোষণা

নূর নিউজ

আংশিকভাবে শুরু হয়েছে বাংলাদেশ-ভারত বাণিজ্য

নূর নিউজ

আগামীকাল প্রথম জুমা পড়াবেন কাবা শরিফের নতুন খতিব শায়খ ইয়াসির

নূর নিউজ