নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

মহাসমাবেশকে কেন্দ্র করে শনিবার (২৮ অক্টোবর) ভোর থেকেই নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল নেমেছে।

জানা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে এসে রাজধানীতে অবস্থান করা নেতাকর্মীরা এদিন ভোর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন। নেতাকর্মীদের মিছিল, স্লোগানে মুখরিত হয়েছে পুরো নয়াপল্টন এলাকা। তাদের হাতে দলীয় ও জাতীয় পতাকা শোভা পাচ্ছে। এরই মধ্যে নাইটিঙ্গেল মোড় থেকে পল্টন থানা পর্যন্ত কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

মহাসমাবেশে দেশের বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীরা বলেন, ভোরে আমরা ঢাকায় পৌঁছেছি। পথে পথে তল্লাশি করা হয়েছে। ভয়কে জয় করে আমরা সমাবেশে এসেছি।

সোনারগাঁ থেকে আসা যুবদল নেতা আওলাদ বলেন, আমরা আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে তিনশ’ নেতাকর্মী নয়াপল্টনে এসেছি। গ্রেপ্তার এড়াতে ও যানবাহন বন্ধ থাকবে বিধায় বৃহস্পতিবার রাতে এসেছি। পার্টি অফিসের সামনেই আমরা রাতযাপন করেছি। আমরা এ সরকারের পদত্যাগ চাই। অবিলম্বে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে সরকার পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থার দাবি জানাচ্ছি। নয়তো কঠিন আন্দোলন করে এ সরকারকে পদত্যাগে বাধ্য করবেন বলেও তিনি জানান।

চাঁদপুরের ৬০ বছর বয়সী বিএপি কর্মী নাজমুল করিম বলেন, লঞ্চে আমরা কয়েকশ নেতাকর্মী চাঁদপুর থেকে এসে সদরঘাটে নেমেছি। তারপর সোজা মিছিল সহকারে সমাবেশে এসেছি।

মহাসমাবেশ করতে বিএনপিকে মানতে হবে ২০ শর্ত। বৃহস্পতিবার রাতে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ। গত ১৮ অক্টোবর সরকারের পদত্যাগের একদফা দাবিতে ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই মহাসমাবেশ থেকে পরবর্তী চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামব না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাব আমরা।

এ জাতীয় আরো সংবাদ

টিআইবি স্বাস্থ্য খাত নিয়ে মিথ্যাচার করেছে : মন্ত্রী

আনসারুল হক

আর্মি ফার্মা লিমিটেডের যাত্রা শুরু

আনসারুল হক

ডেঙ্গুতে আরো ১০ জনের মৃত্যু

নূর নিউজ