পটিয়া মাদ্রাসায় ছাত্রদের সন্ত্রাসী কর্মকান্ডের নিন্দা জানিয়েছে আল নূর কালচারাল সেন্টার কাতার

পটিয়া মাদ্রাসায় কতিপয় ছাত্রদের সন্ত্রাসী কর্মকান্ডে নিন্দা জানিয়েছে কাতারস্থ আল নূর কালচারাল সেন্টার। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে নিন্দা জানানো হয়।

কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও আল নূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূর ও শিক্ষা বিভাগীয় পরিচালক হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে ঐতিহ্যবাহী পটিয়া মাদ্রাসায় ছাত্রদের সহিংসতামূলক কর্মকান্ডের নিন্দা জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, এমন সহিংসতা কওমি মাদ্রাসার মৌলিক আদর্শ পরিপন্থী। ছাত্রদের পক্ষ থেকে এমন কর্মকাণ্ড আমরা কখনো আশা করিনি। কিন্তু ঘটনা প্রবাহ আমাদেরকে অবাক করেছে। ছাত্রদের উশৃংখলতা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আশা করছি সংশ্লিষ্ট ব্যক্তিরা বিষয়টি অত্যন্ত গুরুত্বসহকার বিবেচনা করে কওমি মাদ্রাসার ঐতিহ্যগত আদর্শকে টিকিয়ে রাখতে সক্ষম হবেন।

এছাড়াও বিবৃতিতে বলা হয়, আল্লামা ওবায়দুল্লাহ হামজার বিপক্ষে যেসব অভিযোগ তোলা হয়েছে তা যথাযথভাবে প্রমাণিত না হওয়া পর্যন্ত সকল ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও উৎশৃংখলতা প্রতিহত করতে হবে। সেই সাথে মাদ্রাসার শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

এমন ঘটনায় দেশ ও বিদেশের আলেমরা বিব্রত উল্লেখ করে বিবৃতিতে জানানো হয়, এ ধরনের আচরণ প্রশ্রয় দেয়ার কোন যৌক্তিক কারণ থাকতে পারে না। আমাদের জানামতে কতিপয় শিক্ষক ছাত্রদের এসব অপকর্মের পেছনে জড়িত। অতি দ্রুত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা প্রয়োজন বলে আমরা মনে করি।

 

এ সমস্যা সমাধানে দেশের বয়োজ্যেষ্ঠ আলেমদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়, আমরা আশা করি পটিয়া মাদ্রাসার প্রধান শুরা সদস্য মাওলানা সুলতান যওক নদভী, আমীরে হেফাজত মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী এবং হাটহাজারী মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল মাওলানা খলিলুর রহমান সাহেবসহ দেশের সকল ওলামায়ে কেরামের অভিভাবক তুল্য আলেমদের মাধ্যমে এই সমস্যার যথাযথ সমাধান করা সম্ভব। সেই সাথে আমরা মনে করি, পটিয়া মাদ্রাসার মহাপরিচালক আল্লামা ওবায়দুল্লাহ হামজাকে সঠিকভাবে মূল্যায়ন করতে না পারলে আগামীতে মেধাবী ছাত্ররা কওমি মাদ্রাসার শিক্ষকতায় জড়িত হতে চাইবে না। সুতরাং বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করা সময়ের দাবি।

এ জাতীয় আরো সংবাদ

সবজির দাম আকাশ ছোঁয়া

নূর নিউজ

ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ

আনসারুল হক

তালেবানের বাৎসরিক আয় ১৬০ কোটি ডলার, এতো টাকার উৎস কী?

নূর নিউজ