পাকিস্তানের কাছে ক্ষমা চাইলেন তালেবান মুখপাত্র জবিউল্লাহ

পাকিস্তানের ত্রাণবাহী ট্রাক থেকে দেশটির পতাকা নামিয়ে ফেলায় তালেবান সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে তালেবান কর্তৃপক্ষ। প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে তোরখাম সীমান্ত দিয়ে আফগানিস্তানে প্রবেশ করে ট্রাকটি। রোববার তালেবান সরকারের প্রতি মানবিক সাহায্য হিসেবে ১৭টি কনটেইনার ট্রাক পাঠায় পাকিস্তান।

ত্রাণ পাওয়ার পর এক অনুষ্ঠানে বক্তৃতাকালে পাক-আফগান সহযোগিতা ফোরামের চেয়ারম্যান হাবিবুল্লাহ খান বলেন, আফগানিস্তানের জনগণ যখন যুদ্ধ-বিধ্বস্ত ও দরিদ্রতার মধ্য দিয়ে যাচ্ছে, তখন পাকিস্তানের এই সহায়তা অত্যন্ত জরুরি ভূমিকা রাখবে। যাই হোক, পাকিস্তানের ত্রাণবাহী একটি ট্রাক থেক পাকিস্তানের পতাকা জোর জবরদস্তিমূলক নামিয়ে ফেলে কয়েকজন তালেবান সেনা। এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আফগানিস্তানের জন্য পাঠানো পাকিস্তানি ত্রাণবাহী ট্রাক

দ্য ডন বলছে, ভিডিওতে দেখা যায়- সাধারণ নাগরিক এবং তালেবান যোদ্ধাদের বলছেন, পতাকা ছিঁড়ে ফেল। পতাকাটি সরিয়ে নেওয়ার সাথে সাথে উচ্চস্বরে আল্লাহু আকবার স্লোগানও দেন তারা। এ সময় একজন তালেবান যোদ্ধা বলে ওঠেন, এই পতাকা পুড়িয়ে ফেলা উচিত।

ভিডিওটির প্রতিক্রিয়ায় তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেছেন, ইসলামিক আমিরাতের পুরো মন্ত্রিসভা এই ঘটনায় মর্মাহত। তিনি বলেন, এই ঘটনা অবশ্যই আমাদের প্রতিবেশী দেশের অনুভূতিতে আঘাত করেছে, যার জন্য আমরা ক্ষমা চাইছি। তিনি বলেন, ঘটনায় জড়িত কর্মকর্তাদের গ্রেপ্তার ও তাদের অস্ত্র জব্দ করা হয়েছে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরো সংবাদ

কাশ্মীরে স্বাধীনতাকামীদের গুলিতে ভারতীয় সেনা নিহত

আলাউদ্দিন

পাকিস্তানে নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু, এগিয়ে ইমরান খানপন্থিরা

নূর নিউজ

ইসমাইল হানিয়াহ ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন: হামাস

নূর নিউজ