পিএস ফাইভ দেয়ার ঘোষণায় রণক্ষেত্র নিউইয়র্ক

এক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের প্লে স্টেশন ফাইভ দেয়ার ঘোষণায় রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়েছে নিউইয়র্কের ইউনিয়ন স্কয়ার।

এর আগে, ফলোয়ারদের ফ্রিতে প্লে স্টেশন দেয়ার ঘোষণা দেন জনপ্রিয় অনলাইন গেমার ও লাইভ স্ট্রিমার, কাই কেনাত। বিনামূল্যে প্লে স্টেশন পেতে কিশোরদের ঢল নামে সেখানে। এক পর্যায়ে সংঘাতে জড়ায় তারা। ভাঙচুর-মারামারি আর পাগলাটে কর্মকাণ্ডে রীতিমত সহিংস পরিবেশ তৈরি হয় সেখানে। পরে পুলিশ সামাল দেয় পরিস্থিতি; গ্রেফতারও হন অনেকে। কাই কেনাতের বিরুদ্ধে আনা হয়েছে দাঙ্গায় উসকানির অভিযোগ। খবর দ্য নিউইয়র্ক পোস্টের।

তরুণ ও কিশোরদের মাঝে অনলাইন গেমিংয়ের উন্মাদনা ঠিক কতোটা তীব্র; তা আরও একবার প্রমান হলো নিউইয়র্কের ইউনিয়ন স্কয়ারে। অনলাইন গেমিংয়ের জনপ্রিয় লাইভ স্ট্রিমার কাই কেনাতের ডাকে কয়েক ঘণ্টায় সেখানে জড়ো হয় কয়েক হাজার ফলোয়ার!

শুক্রবার (৫ আগস্ট) এক পোস্টে ভক্তদের প্লে-স্টেশন ফাইভ উপহার দেয়ার ঘোষণা দেন কাই কেনাত। মুহূর্তেই ভাইরাল হয় ওই পোস্ট। ঘোষণার পরই দুই হাজারের বেশি মানুষ জমে যায় ইউনিয়ন স্কয়ারে। যাদের বেশির ভাগই শিশু-কিশোর। তারা ব্যারিকেড ভাঙচুর, বাজি পোড়ানোসহ নানা আক্রমণাত্মক কর্মকাণ্ডে জড়ায়। একপর্যায়ে নিজেদের মধ্যেই সংঘাতে লিপ্ত হয়।

পরিস্থিতি বুঝে সেখানে মোতায়েন করা হয় প্রায় এক হাজার পুলিশ। কিন্তু, পুলিশের নির্দেশনা না মেনে তাদের ওপরই হামলা করে বসে কিশোররা। দু’পক্ষের সংঘাতে পুলিশসহ বেশ কয়েকজন হতাহত হন। পুলিশ জানায়- এ ঘটনায় অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে বেশিরভাগই অপ্রাপ্তবয়স্ক।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের প্রধান জেফরি ম্যাডরে বলেন, এর আগেও এ ধরনের জমায়েতকে আমরা উৎসাহিত করেছি। তবে কিশোরদের এমন বেপরোয়া আচরণ আগে দেখিনি। তারা কোনোভাবেই আমাদের নির্দেশনা মানছিলো না। একে-অপরের সাথে মারামারি করছিল। আমাদেরও ওপরও হামলা চালায়। নিজেদের আত্মরক্ষার্থে বাধ্য হয়ে তাদের গ্রেফতার করি।

এদিকে নিউইয়র্ক প্রশাসন বলছে, এ ধরনের জমায়েতের কোনো অনুমতি ছিলো না ইনফ্লুয়েন্সার কাই কেনাতের। পুলিশের কাছে আটকও হয়েছেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ

চীনের প্রেসিডেন্ট শি, প্রধানমন্ত্রী কিয়াং-এর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে ছড়াচ্ছে করোনার ভয়ংকর ধরন, মিলল ভারতেও

নূর নিউজ

রাজপথ দখল করতে ফের মাঠে নামছে ইমরান খানের পিটিআই

নূর নিউজ