পিকনিক শেষে বাসায় ফেরা হলো না সামান্তার

পিকনিক শেষে বাসায় ফেরা হলো না রাজধানীর ইউসেপ ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির এক শিক্ষার্থীর। বৃহস্পতিবার গভীর রাতে ট্রাকের ধাক্কায় তিনি নিহত হন। বনানীতে একই রাতে নিহত হন এক যুবক। ধামরাইয়ে সড়কে মারা গেছে মা ও দুই ছেলে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে চার, কুমিল্লার বুড়িচংয়ে তিন ও ময়মনসিংহের গৌরীপুরে দুজনের প্রাণ গেছে। এছাড়া চট্টগ্রাম, কিশোরগঞ্জ, গাজীপুর, বরিশাল, পটুয়াখালী ও শেরপুরে একজন করে প্রাণহানি ঘটেছে

রাজধানী : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থীসহ দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে দারুস সালাম এবং বনানী এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে। রাত ১টার দিকে দারুসসালামে ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে নিহত হন মোটরসাইকেল আরোহী ইউসেপ ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী সামান্তা আলম জ্যোতি (১৯)। এতে আহত হন সহপাঠী ও মোটরসাইকেল চালক নিলয়। এ ছাড়া রাত দেড়টার দিকে বনানীতে মোটরসাইকেল আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে নিহত হন কাজী আমিনুল হক (২৫) নামে এক যুবক। এতে আহত হন একজন।

দারুসসালাম থানার এসআই আমিনুল ইসলাম বলেন, সামান্তা তার সহপাঠী নিলয়ের মোটরসাইকেলে মিরপুর ২ নম্বর থেকে দিয়াবাড়ি এলাকার বাসায় ফিরছিলেন। রাত ১টার দিকে শাহআলী মাদ্রাসার কাছে পৌঁছতেই বেপরোয়া একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে রাত পৌনে ২টার দিকে সামান্তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ইউসেপ ইনস্টিটিউটের শিক্ষক আলমগীর হোসেন জানান, বৃহস্পতিবার ইনস্টিটিউট থেকে শিক্ষার্থীরা কুমিল্লায় পিকনিকে যায়। রাতে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। প্রথমে তাদের সোহরাওয়ার্দী হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক সামান্থাকে মৃত ঘোষণা করেন।

সামান্তার বাবার নাম নুরুল আলম। বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার গোপালপুর গ্রামে। তিনি মিরপুর দিয়াবাড়ি বাজারসংলগ্ন এলাকায় ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতেন। সামান্তার বাবা নুরুল আলম জানান, সামান্তা তার একমাত্র মেয়ে। অপর দিকে মহাখালীতে নিহত আমিনুল হকের বাসা মহাখালী এলাকায়। তার বাবার নাম কাজী আলিমুল হক। আমিনুল প্রতিবেশী সুমনকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বের হন।

ধামরাই (ঢাকা) : ধামরাইয়ে সিএনজি-প্রাইভেটকারের সংঘর্ষে মা ও দুই ছেলে নিহত হয়েছে। তারা অটোরিকশায় ঢুলিভিটা যাচ্ছিলেন। শুক্রবার রাত সাড়ে ৯টায় ধামরাই ধানতারা সড়কের ঢুলিভিটা মমতাজ ডায়াবেটিস হাসপাতালের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-ধামরাইয়ের ভাড়ারিয়া গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী পিয়ারা বেগম (৪৫), ছেলে নাসিব খান (২৩) ও ছোটন খান (১৮)।

হবিগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের উলুকান্দি এলাকায় দুই বাস ও একটি ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছে চারজন। আহতদের ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পর উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে রাখে। তাদের অভিযোগ, হাইওয়ে পুলিশের ধাওয়ার কারণে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ১০টার দিকে হাইওয়ে পুলিশ মালবোঝাই ট্রাক ধাওয়া করলে দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় মেলেনি।

হোসেনপুর (কিশোরগঞ্জ) : হোসেনপুরে টমটমের সঙ্গে সংঘর্ষে নিহত মোটরসাইকেল আরোহী আসাদ মিয়া (৩৫) একজন ব্যবসায়ী। হোসেনপুর-পুলেরঘাট সড়কের ঠডাকান্দা বাজারের পাশে শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। আসাদ পৌর এলাকার পশ্চিম দ্বিপেশ্বর গ্রামের গুনি মিয়ার ছেলে।

টঙ্গী পূর্ব (গাজীপুর) : টঙ্গীতে কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত মোটরসাইকেল আরোহী মাহফুজুর রহমান রবিন (২৬) টঙ্গীর পাগাড় এলাকার গোলাম মোস্তফার ছেলে। স্থানীয় টিঅ্যান্ডটি বাজার এলাকায় শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। উত্তরার বিবিএস ক্যাবল কারখানা থেকে গাজীপুরের মিরের বাজার অভিমুখে যাচ্ছিলেন রবিন।

কুমিল্লা ও ব্রাহ্মণপাড়া : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বুড়িচং উপজেলার সৈয়দপুর এলাকায় প্রাইভেটকার চাপায় শুক্রবার দুপুরে দুই পথচারী নিহত হয়েছেন। তারা হলেন বুড়িচংয়ের শাহ দৌলতপুর এলাকার কামাল হোসেনের ছেলে রবিউল (১৬) এবং একই এলাকার বিল্লাল হোসেনের ছেলে শিশু আনিস (৫)। এছাড়া বুধবার সড়ক দুর্ঘটনায় আহত বাবুল মিয়া (৫০) শুক্রবার হাসপাতালে মারা গেছেন।

বরিশাল ও মেহেন্দিগঞ্জ : মেহেন্দিগঞ্জে নসিমন চাপায় নিহত রুবেল মোল্লা (২৮) ৪নং ওয়ার্ড দুর্গাপুর গ্রামের ইউনুস মোল্লার ছেলে। দুর্ঘটনায় দুজন আহত হয়েছেন। শুক্রবার পাতারহাট বন্দর থেকে লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শেরপুর : ঝিনাইগাতীতে পিকনিকের বাস ও ইজিবাইক সংঘর্ষে চার মাসের এক শিশু নিহত ও তিনজন আহত হয়েছেন। ঝিনাইগাতী-গজনী সড়কের শালচূড়া এলাকায় শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। টাঙ্গাইলের ধনবাড়ী থেকে বাসটি পিকনিকের উদ্দেশে গজনী অবকাশে আসার পথে দুর্ঘটনার শিকার হয়।

লোহাগাড়া (চট্টগ্রাম) : লোহাগাড়ার চুনতিতে দুই ট্রাকের সংঘর্ষে নিহত এক ট্রাকের চালক মো. উজ্জল (৩২) গাইবান্ধার পলাশবাড়ী থানার মো. দুলালের ছেলে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জাঙ্গালিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুরের রামগোপালপুর এলাকায় শুক্রবার প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুজন নিহত হয়েছে। তাদের মধ্যে শামছুল হক (৬০) উপজেলার গাঁওরামগোপালপুরের বাসিন্দা। অপরজনের পরিচয় মেলেনি। আহত হয়েছে দুজন।

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের পানি জাদুঘরের সামনের সড়কে শুক্রবার সন্ধ্যায় বাসের ধাক্কায় নিহত সাংবাদিকের নাম হাসান পারভেজ (৫৫)। তিনি ডেইলি ইন্ডাস্ট্রি পত্রিকার কলাপাড়া প্রতিনিধি ও কলাপাড়া প্রেসক্লাবের সদস্য। বাসটি তাকে প্রায় ৩০ ফুট টেনেহেঁচড়ে নিয়ে যায়।

এ জাতীয় আরো সংবাদ

দেশের পথে প্রধানমন্ত্রী

নূর নিউজ

বন্যার্তদের পাশে দাঁড়িয়ে প্রশংসায় ভাসছে আলেম সমাজ

নূর নিউজ

দেশটাকে এভাবে চলতে দেয়া যায় না

নূর নিউজ