পিটিআই নেতাদের সঙ্গে জেলে ইমরানের বৈঠকের অনুমতি মিলল

জেলে ইমরান খানের সঙ্গে পিটিআই নেতাদের নির্বাচনী বৈঠক করার অনুমতি দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। শুক্রবার পিটিআই নেতাদের এবং আইনজীবীদের ইমরান খানের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়।

পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী এখন আদিয়ালা জেলে বন্দী রয়েছেন। এমন সময়ে ৮ ফেব্রুয়ারির নির্বাচনের দৌড়ে নির্বাচনী সভা করার অনুমতি দিয়েছে দেশটির আদালত।

পিটিআই দলের সদস্য আসাদ কায়সার, জুনায়েদ আকবর খান, সিনেটর আওরঙ্গজেব খান, দোস্ত মোহাম্মদ খান, ইশতিয়াক মেহেরবান ও অন্যদের সঙ্গে নির্বাচনী কৌশল নির্ধারণের জন্য বৈঠক করার অনুমতি চেয়ে ইমরানের দায়ের করা আবেদনে বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এই আদেশ দেন।

এ আবেদনে আদালতকে অনুরোধ করা হয়েছে যেন তিনি আদিয়ালা জেলের সুপারিনটেনডেন্টকে নির্দেশ দেন যেন ইমরানকে তার আইনি দলের সঙ্গে পরামর্শের সময় তার গোপনীয়তা নিশ্চিত করা হয়।

নির্বাচনের তফসিল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রধান রাজনৈতিক দলগুলোর শিবিরে নির্বাচন-সংক্রান্ত তৎপরতা শুরু হয়েছে। রোববার মনোনয়নপত্র দাখিলের সময়সীমা শেষ হওয়ায় নির্বাচনী কার্যক্রম পুরোপুরি চলছে। এখন ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তারা।

এর আগে পিটিআই চেয়ারম্যান গোহর খান বলেছিলেন, দলের টিকিট বরাদ্দের সিদ্ধান্ত এখনও ইমরান খানই নিবেন। এদিকে ব্যারিস্টার আলি জাফর জোর দিয়ে বলেছেন যে টিকিট বরাদ্দের ক্ষেত্রে জেলে থাকা পিটিআই কর্মীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আজ পাকিস্তানের অ্যাটর্নি-জেনারেল (এজিপি) মনসুর উসমান আওয়ান, পিটিআই আইনজীবী এবং আদিয়ালা জেলের সুপারিনটেনডেন্ট ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন। এ বিষয়ে আদালতকে পিটিআই-এর আইনজীবী শোয়েব শাহিন বলেছিলেন যে দলটির ৭০০ টিকিট বরাদ্দের জন্য আলোচনা করা দরকার।

সূত্র : ডন

এ জাতীয় আরো সংবাদ

ঢাকায় চালু হচ্ছে কাতারের ভিসা সেন্টার

আনসারুল হক

তীব্র তাবদাহ থেকে বাঁচতে বাংকারে আশ্রয় নিচ্ছেন মানুষ

নূর নিউজ

আফগানিস্তানে নওরোজের ছুটি বাতিল করল তালেবান সরকার

নূর নিউজ