পুলিশসহ সব বাহিনীকে মানুষের আস্থা অর্জনের আহ্বান প্রধানমন্ত্রীর

পুলিশসহ সব বাহিনীকে জনগণের আস্থা, বিশ্বাস ও ভালবাসা অর্জনে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষ্যে পুলিশের দু’টি মানবিক কার্যক্রমের উদ্বোধনে এ আহবান জানান তিনি।

রোববার (১০ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। উদ্বোধন করেন, প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য হেল্পডেস্কের। জমিসহ ৪শ’ গৃহহহীন পরিবারকে হস্তান্তর করেন জমিসহ বাড়ি।

হেল্পডেস্কের ফলে দ্রুত আইনি প্রতিকার পাবার সুযোগ তৈরী হলো উল্লেখ করে তিনি বলেন, সমাজের নির্বাসিত, নিপীড়িত মানুষদের মধ্যে আস্থা, বিশ্বাস ফিরিয়ে আনতে হবে। তাদেরও যে নাগরিক অধিকার রয়েছে সেটা নিশ্চিত করা এবং তাদেরকে সহযোগিতা করা পুলিশের দায়িত্ব। যারা আসবে আপনাদের হেল্প ডেস্কে সাহায্য চেতে তাদের যদি আইনগত সহযোগিতা দিতে হয়ে তার জন্যে আমরা ইতিমধ্যেই ‘লিগ্যাল এইট’ কমিটি গঠন করে দিয়েছি। সেখানে বিচারিক ব্যবস্থা থেকে আর্থিক সব ধরণের ফান্ডের ব্যবস্থা সেখানে আছে। তাই তাদের কোনরকম অসুবিধা হবে না।

পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন- পুলিশের কাছে গেলে সেবা পাওয়া যাবে মানুষের এই আস্থা অর্জন করতে হবে। যেকোন বাহিনী হোক অথবা ব্যক্তি তার জীবনে সফলতা তখনই আসে যখন তার উপর অর্পিত দায়িত্ব সে যথাযথ পালন করে মানুষের আস্থা, বিশ্বাস ও ভালবাসা অর্জন করতে পারে। কাজ করতে হবে- বঙ্গবন্ধুর জনগণের পুলিশ হবার লক্ষ্যে। আমাদের স্বাধীন দেশে মানুষের আস্থা এভাবেই পুলিশ অর্জন করতে পারে সেটাই আমরা চাই।

এ জাতীয় আরো সংবাদ

তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মানিকগঞ্জ জেলা কমিটি গঠন

নূর নিউজ

পরিস্থিতি বুঝে তাৎক্ষণিক কর্মসূচির চিন্তা বিএনপির

নূর নিউজ

ডিএমপিতে বিএনপির প্রতিনিধি দল

নূর নিউজ