প্রধানমন্ত্রীর সঙ্গে চীনা প্রতিনিধিদলের বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক দপ্তরের ভাইস মিনিস্টার সুন হাইয়ানের নেতৃত্বে চীনা প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে গিয়ে প্রতিনিধি দল এ সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়, সাক্ষাৎ করতে এসে পঞ্চমবার প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে চীনের আন্তর্জাতিক বিভাগের কেন্দ্রীয় কমিটির উপমন্ত্রী ফুল দিয়ে অভিনন্দন জানান।

মালদ্বীপে তিন দিনের সফর শেষে চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) ভাইস মিনিস্টার ঢাকায় এসেছেন। এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাবেন।

বর্তমান সরকার চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসার পর চীনের পক্ষ থেকে এটিই প্রথম উচ্চপর্যায়ের কোনো সফর।

পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ টানা চতুর্থবারের মতো সরকার গঠনের পর বিদেশি কোনো প্রতিনিধির এটাই প্রথম বাংলাদেশ সফর।

এর আগে বর্তমান সরকার গঠনের পর গত ১১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়ে অভিনন্দন জানান চীনের প্রেসিডেন্ট সি জিং পিং। এবার চীনের প্রেসিডেন্ট এবং সিপিসির সাধারণ সম্পাদক সি জিং পিং তার প্রতিনিধিকে ঢাকায় পাঠিয়ে বাংলাদেশের সরকার এবং ক্ষমতাসীন দলের সঙ্গে সম্পর্ক জোরদারের বার্তা দিচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ

পুজোয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের খাবার দিচ্ছে মাদ্রাসা কর্তৃপক্ষ

নূর নিউজ

ফ্লাইওভারে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহত

নূর নিউজ

ঈদে বেড়েছে রেমিট্যান্স, রিজার্ভ সম্পর্কে যা জানা গেল

নূর নিউজ