প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রবাসী সম্পদশালী ব্যক্তিদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি হোটেলে বাংলাদেশ বিজনেস কাউন্সিল আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে তিনি প্রবাসীদের প্রতি এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশকে সম্ভাবনার উর্বর ভূমি হিসেবে আখ্যায়িত করে বলেন, সিআইপি এবং ব্যবসায়ীদের বাংলাদেশের ব্যবসাবান্ধব পরিবেশ সদ্ব্যবহার করা প্রয়োজন। একই সঙ্গে, দেশের অর্জনগুলোকে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তুলে ধরার আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান। সভায় বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর এবং দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সফরে রয়েছেন। সেখানে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে লুলু গ্রুপের চেয়ারম্যান ইউসুফ আলী সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে উভয়পক্ষই আমিরাতের মধ্যে দিয়ে উপসাগরীয়, যুক্তরাজ্য এবং ইইউ অঞ্চলে বাংলাদেশের উৎপাদন খাতের সম্ভাবনা নিয়ে আলোচনা করে।

এরপর পররাষ্ট্রমন্ত্রী আইআরইএনএ-এর মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেন, যেখানে উভয় পক্ষ নবায়নযোগ্য জ্বালানি উৎপাদন করার সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। এছাড়াও, তিনি আমিরাতের বাংলাদেশি বংশোদ্ভূত শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন।

এ জাতীয় আরো সংবাদ

বাংলা একাডেমি প্রাঙ্গণে এবার ১৪ দিনের বৈশাখী মেলা

নূর নিউজ

অনুমোদনহীন অনলাইন টিভি বন্ধের ব্যবস্থা নিতে তথ্যমন্ত্রীকে আইনী নোটিশ

আনসারুল হক

‘সারা বিশ্ব যখন উন্নয়ন দেখে তখন দেশের কিছু অন্ধ তা দেখে না’

নূর নিউজ