ফিলিস্তিন ইস্যুতে এরদোয়ান ও সিসির সঙ্গে সৌদি যুবরাজের ফোনালাপ

যুদ্ধবিদ্ধস্ত ফিলিস্তিনের সার্বিক পরিস্থিতি নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেফ তাইয়্যেপ এরদোয়ান এবং মিশরের প্রেসিডেন্ট ফাত্তাহ আল সিসির সঙ্গে পৃথক ফোনালাপ করেছেন সৌদি যুবরাজ ও দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মাদ বিন সালমান। সৌদি প্রেস এজেন্সির ( এসপিএ ) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল আরাবিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ( ১ সেপ্টেম্বর ) মধ্যপ্রাচ্যের এই তিন প্রভাবশালী নেতা ফিলিস্তিনে চলমান ‘গণহত্যা’ ও অন্যান্য আঞ্চলিক সমস্যা নিয়ে কথা বলেছেন। এরদোয়ানের সঙ্গে আলাপে সৌদি যুবরাজ ফিলিস্তিনে আগ্রাসন বন্ধে আবারও ইসলামিক দেশগুলোর ঐক্যবদ্ধ হবার পাশাপাশি সেখানকার জনগণের ওপর ভয়াবহ হামলা বন্ধে চাপ প্রয়োগ করতে হবে বলেও মন্তব্য করেন।

অপরদিকে মিশরীয় প্রেসিডেন্ট ফাত্তাহ আল সিসির সঙ্গে ফোনালাপে ক্রাউন প্রিন্স বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের অভিযান বন্ধ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ, তারা একের পর এক ফিলিস্তিনিদের ওপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল ফিলিস্তিনে হামলা শুরু করে। ওই হামলায় এখন পর্যন্ত ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। প্রায় ১ লাখের কাছাকাছি মানুষ আহত হয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ

ইমরান খানকে ক্ষমতা থেকে সরানো নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র

নূর নিউজ

রাশিয়ার গ্যাসের চালান ফিরিয়ে দিয়েছে ফিনল্যান্ড

নূর নিউজ

এবার ৭০ বছর বয়সে কুরআন মুখস্থ করে আলোড়ন সৃষ্টি করলেন ফিলিস্তিনি নারী

নূর নিউজ