বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, বদর যুদ্ধের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। বদর প্রান্তরে ঈমান ও কুফর, ন্যায় ও অন্যায়ের এক অন্যরকম ইতিহাস রচিত হয়, যা যুগ যুগ এক আল্লাহতে বিশ্বাসী মুসলমানদের জন্য প্রেরণার উৎস হয়ে আছে। মুসলমানরা বিশ্বাস করেন জয়-পরাজয় আল্লাহর হাতে। সম্মান-অপমান আল্লাহর হাতে। এ বিশ্বাস ও চেতনা লালন করে পৃথিবীর যে প্রান্তে যখনই মুসলমানরা অসত্য ও অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, তারা সংখ্যায় বা সম্পদে কম হলেও আল্লাহ তাদের বিজয় দান করেছেন।

তিনি বলেন, বদরের চেতনায় উজ্জীবিত হয়ে আল্লাহদ্রোহী শক্তির মোকাবেলায় ময়দানে নেমে আসতে হবে। মুসলমানরা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না। তিনি দেশে চলমান সঙ্কট মোকাবেলায় ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয় করার লক্ষে বদরের চেতনায় সকল দল ও মতকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ঈমানদার জনতার ঐক্য সময়ের অনিবার্য। ঈমানদার জনতার ঐক্য হলে দুর্নীতিবাজ গোষ্ঠী দেশ থেকে পালাতে বাধ্য হবে। তিনি ফিলিস্তিনে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ২২ রমজান, ১৪ এপ্রিল শুক্রবার বাদ জুমা ঢাকায় বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন।

আজ রবিবার ১৭ রমজান ঐতিহাসিক বদরের শিক্ষা উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে বদর দিবসের শিক্ষা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল ও সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিতে অনুষ্ঠিত

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতী আবদুল কাইয়ূম, বাংলাদেশ ন্যাপ-এর মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, বাংলদেশ খেলাফত মজলিসে সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সহকারী মহাসচিব মাওলানা ফিরোজ আশরাফী, ইসলামী বুদ্ধিজীবী ফ্রন্টের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান হাদী, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম. অধ্যাপক নাসির উদ্দিন খান, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, মুহাম্মদ আবদুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম কেএম শরীয়াতুল্লাহ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ইনসাফ সম্পাদক মাহফুজ খন্দকার, এম এম শোয়াইব আহমদ, অধ্যাপক ফজুল হক মৃধা,মাওলানা জিয়াউল আশরাফ প্রমুখ।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসরাইল মানবতার জন্য ক্যান্সার তুল্য। পবিত্র মাহে রমজানে আল-আকসায় নিরস্ত্র মুসলিমদের উপর হামলা মানবতাবিরোধী অপরাধ। সন্ত্রাসীদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে। মুফতী ফয়জুল করীম বলেন, বদর অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শিক্ষা দেয়। বদরের চেতনায় সকল দুর্নীতি দুঃশাসন ও অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। প্রিন্সিপাল মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, নির্বাাচনকে সামনে রেখে আওয়ামী লীগের লুটপাট, দুর্নিিত, অর্থ পাচার তুলে ধরে ইসলামের দিকে আকৃষ্ট করতে হবে। তিনি সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান।

আবুল হাসানাত আমীনি বলেন,ইসলামী আন্দোলনের কর্মদের খুব ভালবাসি এজন্য যে, তারা সর্বদা মুখে জিকির জারি রাখে। আর পীল সাহেব চরমোনাই একজন সোনার মানুষ। পরস্পর নম্র ও ভদ্র। কিন্তু বাতিলের বিরুদ্ধে বজ্রকঠিন। তিনি যুগের আমীনি, যুগের ফজলুল করীম রহ.।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ৯০ দশকের পর আজকে আমার নতুন করে আশার সঞ্চার হয়েছে। ফজলুল করীম রহ. ও ফজলুল হক আমীনি রহ. উত্তরসূরীরা আজ এক মঞ্চে।

তিনি লুটেরাদের হাত থেকে দেশ রক্ষায় একটি কার্যকর ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গড়ে তোলার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, বদরের চেতনায় বর্তমান ইসলামবিদ্বেষী শক্তির মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দুর্নীতি, দুঃশাসনের বিরুদ্ধে আল্লাহপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার

আহ্বান জানান।

এ জাতীয় আরো সংবাদ

মার্কিন ভিসা প্রক্রিয়া নিয়ে সুখবর

নূর নিউজ

বেলজিয়াম থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

ইন্টারনেট বন্ধে জড়িত মন্ত্রীকে শাস্তির আওতায় আনা হবে

নূর নিউজ