বরগুনার সেই আ.লীগ নেতা জাকিরকে বহিষ্কার

বরগুনা সদর উপজেলায় আপত্তিকর অবস্থায় নারীর জুতাপেটার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরকে বহিষ্কার করা হয়েছে।

জাকির বরগুনা সদর উপজেলার ১০নং নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ছিলেন।

শনিবার সদর উপজেলা আওয়ামী লীগের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেন বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তিনি জানান, সদর উপজেলার ১০নং নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদত শাহ আলম জাকিরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর আমরা বিষয়টি নিয়ে গত সোমবার বৈঠক করি।

ওই বৈঠকে জাকিরকে কারণ ‘দর্শাণোর নোটিশ’ ও বিষয়টি তদন্তে পাঁচ সদস্যর ‘তদন্ত কমিটি’ গঠন করা হয়। তদন্ত কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন আমাদের কাছে দাখিল করে এবং এর সত্যতা পাওয়ায় শনিবার ২৩ এপ্রিল আমরা দলীয় কার্যালয়ে বৈঠক করে তাকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেই।

এ সময় বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মুহাম্মদ অলিউল্লাহ অলিসহ র্শীষ নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে স্থানীয় অপরাজনীতি ও ষড়যন্তের শিকার দাবি করে শাহ আলম জাকির বলেন, আমি স্থানীয় অপরাজনীতি ও ষড়যন্ত্রের শিকার হয়েছি। আমাকে ষড়যন্ত্র করে ফাঁসিয়ে জিম্মি করে চাঁদা আদায় করা হয়েছে। আমি আদালতে মামলা করেছি। আশা করি মামলায় নির্দোষ প্রমাণিত হব।

বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোহাম্মদ অলিউল্লাহ অলি বলেন, ১০নং নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরকে কারণ দর্শানোর জবাব ও তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে আমরা তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিকুর রহমান জানান, দলের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে এবং দলের সিদ্ধান্ত অনুযায়ী শাহ আলম জাকিরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা ও কেন্দ্রের কাছে চিঠি পাঠানো হবে।

এ জাতীয় আরো সংবাদ

পিকনিক শেষে বাসায় ফেরা হলো না সামান্তার

নূর নিউজ

সিলেট থেকে সরকার পতনের ডাক দিলেন মেয়র আরিফ

নূর নিউজ

রাজারকুল আজিজুল উলুম এতিমখানায় এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরণ

আনসারুল হক