বাংলাদেশি যাত্রী অসুস্থ, করাচিতে জরুরি অবতরণ করল সৌদিগামী বিমান

রাজধানী ঢাকা থেকে সৌদি আরবের রাজধানী রিয়াদগামী সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমান পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে। মঙ্গলবার ঢাকা থেকে সৌদিয়া এয়ারলাইন্সের ওই বিমান উড্ডয়নের কিছুক্ষণ পর মাঝ আকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে সেটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ একাধিক সূত্রের বরাত দিয়ে বলেছে, মঙ্গলবার ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদিয়া এয়ারলাইন্সের এসভি-৮০৫ ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় ৪৪ বছর বয়সী এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।

সৌদিয়া এয়ারলাইন্সের সূত্র বলেছে, ফ্লাইটটি মাঝ-আকাশে থাকাকালীন আবু তাহের নামের ওই যাত্রীর উচ্চ রক্ত চাপের পাশাপাশি বমি শুরু হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। এ সময় যাত্রীর শারীরিক অবস্থা বিবেচনায় পাইলট বিমানটিকে মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেন এবং জরুরি অবতরণের জন্য মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) কাছে অনুমতি চান।

মুম্বাই এটিসির পক্ষ থেকে অসুস্থ যাত্রীর জাতীয়তা এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়। তাৎক্ষণিকভাবে মুম্বাইয়ে অবতরণের অনুমতি না মেলায় বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান পাইলট। পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি।

পরে অনুমতি মেলায় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে সৌদিগামী ওই বিমান। বিমানটি অবতরণের সাথে সাথে পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটির (সিএএ) মেডিকেল টিম বিমানবন্দরে জরুরি ব্যবস্থা গ্রহণ করে।

বিমানবন্দরের চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে ওই রোগীর পরীক্ষা-নিরীক্ষা করেন এবং চিকিৎসা সেবা দেন। পরে বিমানটি করাচি থেকে আবারও রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

সূত্র: জিও নিউজ।

এ জাতীয় আরো সংবাদ

শিনজো আবে’কে গুলি, বিশ্ব নেতাদের নিন্দা

নূর নিউজ

‘ভারতে হিন্দুদের সমাবেশে মুসলমানদের হত্যার ঘোষণায় নিন্দা ও প্রতিবাদ’

নূর নিউজ

রমজানকে স্বাগত জানানোর সঠিক পদ্ধতি

নূর নিউজ