বাংলাদেশের বিজয় দিবস ও কাতারের জাতীয় দিবস উপলক্ষে ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি

বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি, কাতার (BBSQ) কাতারে বসবাসরত খেলাধুলা-প্রিয় বাংলাদেশী ভাইদের সুস্বাস্থ্যের জন্য এবং পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কাতারের আল-মামুরায় অবস্থিত ক্যামব্রীজ বয়েজ স্কুলের ইনডোরে অত্যন্ত সফলভাবে সম্পন্ন হল দু’দিন ব্যাপী ‘বাংলাদেশের মহান বিজয় দিবস ও কাতারের জাতীয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২৩।’

বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে গত ১৪ ও ১৫ ডিসেম্বর দুইদিন ব্যাপী এই আয়োজনে বিভিন্ন ক্যাটাগরিতে সর্বমোট ৮৪ টি দল অংশগ্রহণ করে। কাতারে বসাবসরত বিভিন্ন দেশের খেলোয়াড়, বাংলাদেশ বিমান এবং বাংলাদেশ জাতীয় ব্যাডমিন্টন দলের বেশ কয়েকজন সাবেক খেলোয়াড়ের অংশগ্রহণে প্রতিযোগীতাটি অত্যন্ত আকর্ষণীয় ও উপভোগ্য হয়।

চূড়ান্ত প্রতিযোগীতায় আর্ন্তজাতিক বিভাগে (পুরুষ দ্বৈত এ ও বি কম্বো) চ্যাম্পিয়ন হন আশিফ আমীরিজান ও রিজওয়ান ফারুক জুটি এবং রানার-আপ আসিফ ও স্টেজিন জুটি।

বাংলাদেশী খেলোয়াড়দের মধ্যে পুরুষ দ্বৈত বয়োজেষ্ঠ্য (৪০ বছরের উর্ধ্বে) বিভাগে চ্যাম্পিয়ন হন বাংলাদেশ জাতীয় ব্যাডমিন্টন দলের সাবেক কোচ ও বাংলাদেশ প্যারা ব্যাডমিন্টনের সাধারণ সম্পাদক জনাব এনায়েত উল্লা খান ও সাবেক জাতীয় চ্যাম্পিয়ন মোঃ রাসেল কবির সুমন জুটি এবং রানার-আপ হন রেফাজ ও সিনহা (বাংলাদেশ বিমান) জুটি। পুরুষ একক উন্মুক্ত বিভাগে চ্যাম্পিয়ন হন রাজু এবং রানার-আপ হন শাহান। পুরুষ দ্বৈত এ বিভাগে চ্যাম্পিয়ন হন মুন-দোহা ট্রাভেল এন্ড ট্যুরিজমের খেলোয়াড় ইউসুফ বাবু ও নাজিম জুটি এবং রানার-আপ হন রিপন ও শাহাদাৎ জুটি। পুরুষ দ্বৈত বি বিভাগে চ্যাম্পিয়ন হন হাশমি ও হাসিবুর (বাংলাদেশ বিমান) জুটি এবং রানার-আপ হন মামুন ও সাইফুল জুটি। পুরুষ দ্বৈত সি বিভাগে চ্যাম্পিয়ন হন আবু সালেহ রাজু ও আশিক জুটি এবং রানার-আপ হন রিয়াজ ও তানভীর জুটি। বালক (অনুর্ধ ১৭ বছর) বিভাগে চ্যাম্পিয়ন হন আকিব ও ইব্রাহীম জুটি।

প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোঃ নজরুল ইসলাম। সংগঠনের সভাপতি জনাব আলমগীর হোসেন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, বংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার জনাব মোঃ কামাল উদ্দীন, দূতাবাসের প্রথম সচিব মেহদী হাসান, সংগঠনের উপদেষ্টা জনাব মতিন পাটোয়ারী, অধ্যাপক ড. আনোয়ারুল হাসান, মো. শাহজাহান সাজু, বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.কে.এম. আমিনুল হক ও চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।

খেলা পরিচালনা কমিটির প্রধান ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম, সহ-সভাপতি আমিনুল হক চৌধুর এবং সহযোগীতায় ছিলেন নাজিমুল হক, ইঞ্জিনিয়ার বশির আহমেদ, ওবায়দুর রহমান, রহমতউল্লাহ ফারিয়াজ, বাধন মিল্লাত, তৌহিদুল ইসলাম, কায়সার আহমেদ, নাইম মাহমুদ ও দিদার হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহ-সভপতি মোঃ তাফসীর উদ্দীন। সাবির্ক ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আশফাকদ্দীন মামুন।

এ জাতীয় আরো সংবাদ

দূতাবাসের উদ্যোগে সৌদি আরবের রিয়াদে গনহত্যা দিবস পালিত

নূর নিউজ

কাতারে সি.আিই.পি শওকত আলী সোহাগকে গণ-সংবর্ধনা

নূর নিউজ

সড়ক দুর্ঘটনায় কানাডায় বাংলাদেশির মৃত্যু

নূর নিউজ