বাংলাদেশে চালু হচ্ছে আর্জেন্টিনা দূতাবাস 

কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনার নজরে আসে বাংলাদেশি সমর্থকদের অকুণ্ঠ সমর্থন। এরই প্রেক্ষিতে দেশটি ফের বাংলাদেশে দূতাবাস খোলার পরিকল্পনা করছে।

এক টুইট বার্তায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো বাংলাদেশে পুনরায় দূতাবাস চালু করার পরিকল্পনার কথা জানান গত ১০ ডিসেম্বর। এর আগে আর্জেন্টিনা বাংলাদেশে থাকা তাদের দূতাবাস বন্ধ করেছিল ১৯৭৮ সালে।

কাফিয়েরো স্প্যানিশ ভাষায় করা ওই টুইট বার্তায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে একটি ছবি ও বাংলাদেশি সমর্থকদের আর্জেন্টিনার ফুটবল দলকে সমর্থনের একটি ছবি প্রকাশ করেন। টুইটে কাফিয়েরো স্মরণ করিয়ে দেন আগস্টে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠকের কথা।

এ বিষয়ে বার্তা সংস্থা দ্য মেরকো প্রেস জানিয়েছে, কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে মেসির দলের প্রতি বাংলাদেশিদের সমর্থনের বিষয়টি বিবেচনায় নিয়েছে দেশটি। তারা বাংলাদেশে দূতাবাস খোলার ব্যাপারে আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি জারি করার বিষয়টিও উল্লেখ করা হয়েছে তাদের প্রতিবেদনে।

আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই বাংলাদেশে দূতাবাস এবং কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করে। বিশেষত, বাণিজ্যিক দিক থেকে, যা বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা আছে বলেও জানানো হয়েছে ওই বিবৃতিতে।

এ জাতীয় আরো সংবাদ

হামাসের ১৩০ টানেল ধ্বংস করার দাবি ইসরায়েলের

নূর নিউজ

ইসলামী অর্থনীতিবীদ ড. আবদুল হামিদ আবু সুলায়মানের মৃত্যু

নূর নিউজ

সরকারের বিরুদ্ধে জনতার রুদ্ররোষ সৃষ্টি হচ্ছে

নূর নিউজ