বাকপ্রতিবন্ধীদের সম্মানে আল নূর কালচারাল সেন্টারের ইফতার মাহফিল (ভিডিও সহ)

সুফিয়ান ফারাবী, নিজস্ব প্রতিবেদক 

প্রতিবছরের ন্যায় এবারও আল নুর কালচারাল সেন্টার বাংলাদেশের উদ্যোগে বাক প্রতিবন্ধী ভাইদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রায় ১৫০জন বাকপ্রতিবন্ধী।

আজ শুক্রবার (১৪ এপ্রিল, ২০২৩) রাজধানী ঢাকার মাতুয়াইলে অবস্থিত আল নুর এডুকেশন কমপ্লেক্সে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন দীনিয়াত বাংলাদেশের চেয়ারম্যান মুফতি সালমান আহমদ, মাদরাসাতুল মা’আরিফের প্রিন্সিপাল মুফতী সাইফুল ইসলাম মা’আরেফী, আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের দাওয়াহ বিভাগের প্রধান মুফতী ইসহাক নুর, প্রচার সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরান, মুফতী আল আমিন, মুফতি সাইফুল হক রাহমানী , মুফতী হোসাইন আহমদ প্রমুখসহ আল নূর সেন্টারের বিভিন্ন দায়িত্বশীল নেতৃবৃন্দ।

ইফতার পূর্ব আলোচনায় মুফতি সাইফুল ইসলাম মা’আরেফী বলেন, বাকপ্রতিবন্ধীরাও আমাদের মতো মানুষ। তাদের প্রকাশভঙ্গি হয়ত আমাদের চেয়ে ভিন্ন। তবে তারা আমাদের মতই মানুষ। ইহজগতে যেমনিভাবে তাদের জাগতিক শিক্ষা লাভ করতে হয়, তেমনিভাবে পরকালেও তাদেরকে আমাদের মতোই জিজ্ঞাসিত হতে হবে। আমরা যারা সুস্থ ও স্বাভাবিক আছি তারা যদি বাক প্রতিবন্ধী ভাইদেরকে ইসলাম সম্পর্কে না শেখাই তাহলে কেয়ামতের দিন আমরাও জিজ্ঞাসিত হবো।

মাওলানা আনসারুল হক ইমরান বলেন, আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশ এর পক্ষ থেকে আমরা প্রতি বছর বধির ভাইদের সঙ্গে ইফতার করে থাকি। পবিত্র রমজানে তাদের সঙ্গে ইফতারের দস্তরখানায় বসতে পারাটা আমাদের জন্য সৌভাগ্যের। সে ধারাবাহিকতায় এ বছরও বাকপ্রতিবন্ধী ভাইদের ভাইদের সঙ্গে ইফতার করার সৌভাগ্য হল। এজন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি। আশা করি, আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এ জাতীয় আরো সংবাদ

জান্নাতের পথে কিসের বাধা?

নূর নিউজ

আন-নূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় শীতবস্ত্র বিতরণ

আনসারুল হক

জামায়াতের সেক্রেটারিসহ ৯ জন রিমান্ডে!

নূর নিউজ