বাবার আসন থেকে নির্বাচনে লড়ছেন মুফতি আমিনীর ছেলে আবুল হাসনাত আমিনী

নিজস্ব প্রতিবেদক, নূর নিউজ

নানা জল্পনা ও কল্পনার পর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইসলামী রাজনৈতিক দলগুলোর নেতৃবৃন্দ। শুরুতে কিছুটা সংশয় ও দ্বিধা থাকলেও বর্তমানে নির্বাচনী মাঠে বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন তারা। তাদের মাঝে অন্যতম সাবেক সংসদ সদস্য ও ইসলামী ঐক্যজোটের প্রয়াত চেয়ারম্যান মুফতি আমিনী ফজলুল হক আমিনীর ছেলে মাওলানা আবুল হাসানাত আমিনী।

জানা গেছে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে নির্বাচনে লড়ছেন তিনি। নির্বাচনী মনোনয়নপত্র দাখিলের পর থেকে মাঠে সরব রয়েছেন সাবেক সংসদ সদস্যের এই পুত্র। এলাকাবাসীর কাছে দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন তিনি। এর আগে প্রকাশ্যে কিছুই জানাননি কাউকে। তবে আজ ভোরে নিজের ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে দোয়া চেয়ে তিনি লিখেছেন, ‘ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) বাসীর দোয়া চাই।’ এর পর পরই এই পোস্টে পক্ষে-বিপক্ষে নানা মন্তব্য শুরু হয়।

উল্লেখ্য, হাসানাত আমিনীর বাবা মুফতি আমিনী ছিলেন দেশের ইসলামী রাজনীতির অঙ্গনে শীর্ষ নেতৃত্ব। ছিলেন বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোটের শীর্ষ নেতা। ২০১১ সালের ৪ এপ্রিলের হরতালের পর

আওয়ামীলীগ সরকার তাকে গৃহবন্দি করে রাখে। দীর্ঘ ২১ মাস গৃহবন্দী থেকে ২০১২ সালের ১২ ই ডিসেম্বর মৃত্যুবরণ করেন বয়োজ্যেষ্ঠ এই আলেম রাজনীতিবিদ।

নিজ জন্মভূমি ব্রাহ্মণবাড়িয়ায় মুফতি আমিনী ছিলেন তুমুল জনপ্রিয়। ২০০১ সালের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অষ্টম জাতীয় নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বিপুল ভোটে জয়ী হয়ে সংসদ সদস্য হন তিনি। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে তার ছেলে মাওলানা আবুল হাসানাত আমিনী বেশ আশাবাদী।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সর্বদাই সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন মাওলানা আবুল হাসানাত আমিনী। রাজনৈতিক মাঠে সরব না থাকলেও জনসম্পৃক্ত বিভিন্ন কাজে দেখা গেছে তাকে। তাই স্থানীয় আলেম-উলামা ও জনগণের সমর্থন তার সঙ্গে থাকবে বলেই আশাবাদী তার নেতাকর্মীরা।

এ জাতীয় আরো সংবাদ

ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে হবে

নূর নিউজ

খালেদা জিয়াকে বাসায় চিকিৎসা করতে দেওয়া হচ্ছে, এই তো বেশি: প্রধানমন্ত্রী

নূর নিউজ

নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার কে এই কাজী হাবিবুল আউয়াল?

নূর নিউজ