বাড়তে পারে তাপমাত্রা: আবহাওয়া অফিস

শীতের দাপট চলছে উত্তরে। কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে ওই এলাকার মানুষের জনজীবন। রাজধানী ঢাকাকেও শীত নামলেও তেমন তীব্র নয়। এমন অবস্থায় তিন দিন পর তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এর আগে তিন দিনের আবহাওয়া পরিস্থিতি একই থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে তিন দিন দিনরাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। তিন দিনই শেষরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা কুয়াশা ঝরার কথা জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার (১৮ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। রাতদিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবারের পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। রাতদিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

তৃতীয় দিন (২০ ডিসেম্বর) বুধবারের আবহাওয়ার পূর্বাভাসও এই দুই দিনের মতোই।

তিন দিন পর বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

ইসলামী ছাত্রসমাজ তাকওয়াবান ব্যক্তিত্ব নেতৃত্ব উপহার দিচ্ছে: এহতেশামুল হক সাখী

নূর নিউজ

কোরবানিতে চাহিদার চেয়ে প্রায় ২৩ লাখ পশু বেশি আছে

নূর নিউজ

শিগগিরই বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ: সিইসি

নূর নিউজ