বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব জনদুর্ভোগ তৈরি করবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, সিলিন্ডার গ্যাসের দাম কমিয়েছে সরকার। অপরদিকে কোম্পানিগুলো কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বাড়িয়ে দিয়েছে। বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, বিদ্যুৎ খাতের দুর্নীতি, সিস্টেম লস, অনিয়ম বন্ধে কোনো সরকার উদ্যোগ না নিয়ে সরকার বার বার বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিলে জনগণের দুঃখ কষ্টের সীমা ছাড়িয়ে যাবে।

আজ মঙ্গলবার সকালে নিউমার্কেটস্থ পার্বণ রেস্টুরেন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা মহানগর দক্ষিণের নিউ মার্কেট থানা শাখার মজলিসে শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা সভাপতি আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা মুহাম্মদ কামাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আঊয়াল।

এদিকে সংগঠনের কলাবাগান থানা শুরা অধিবেশন কলাবাগানস্থ একটি হোটেলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মদ কামাল হোসাইন। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণের কামরাঙ্গীরচর থানা মজলিসে শুরা অধিবেশন কামরাঙ্গীরচর আইএবি মিলনায়তনে মুফতী ওমর ফারুক-এর সভাপতিত্বে এবং সেক্রেটারী ইদ্রিস মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আঊয়াল মজুমদার ও বিশেষ অতিথি ছিলেন সহ-সাংগঠনিক মুফতী আব্দুল আহাদ।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সারাদেশকে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ দিতে ব্যর্থ বিদ্যুৎ বিভাগ কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। বিদ্যুৎ বিভাগে চরম দুর্নীতি চলছে। সরকার লুটপাট আর দুর্নীতি বন্ধ না করে আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব করেছে যা জনস্বার্থ বিরোধী। তিনি বলেন, এমনিতেই নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে মধ্যবিত্তের মানুষ নিদারুন অসহায় দিনাতিপাত করছে। বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে জনগণের কষ্ট আরো বেড়ে দুর্বিষহ করে তুলবে।

এ জাতীয় আরো সংবাদ

হচ্ছে না বই উৎসব

নূর নিউজ

আমরা সংবিধান মেনেই নির্বাচন করব: আইনমন্ত্রী

নূর নিউজ

দাম না কমলে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত

নূর নিউজ