বীরমুক্তিযাদ্ধা হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ

ময়মনসিংহের ত্রিশালের বীরমুক্তিযাদ্ধা মতিন মাস্টার হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, ত্রিশালের মাগাটিপাড়ার মৃত ইছব আলী আকন্দের ছেলে মোবারক হোসেন, জামতলী মোক্ষপুরের মৃত আ. ছোবহানের ছেলে তোফাজ্জল হোসেন, নারায়ণপুরের পক্কু মিয়ার ছেলে রুবেল, চান মিয়ার ছেলে সেলিম, তোফাজল হোসেনের ছেলে সোহাগ, মৃত ইমান আলীর ছেলে মো. ইদ্রিছ।

আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, ত্রিশালের রায়মনি গ্রামের আবু বকর ছিদ্দিকের ছেলে মোফাজ্জল হোসেন রবেল ও মাগাটি পাড়ার মোহাম্মদ আলীর ছেলে দুলাল উদ্দিন।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) বিকেলে ২য় অতিরিক্তি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী অভিযুক্তদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৩ জুলাই রাতে ত্রিশালের মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও খাগাটি জামতলী মাদ্রাসার সহকারী শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন (৬৫) ফিসারিতে রাতযাপনের জন্য বাড়ি থেকে বেরিয়ে যান। পরদিন ভোরে ফিসারির পানিতে গলাকাটা লাশ ভাসতে দেখা যায়। এ ঘটনায় ওই দিনই নিহতের বড় ছেলে মাহমুদুল হাসান মামুন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করে।

তদন্ত শেষে পুলিশ ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলায় ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ছয়জনের মৃত্যুদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা এবং দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিযুষ কান্তি সরকার ও নিহতের পরিবারের সদস্যরা মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

এ জাতীয় আরো সংবাদ

ফরিদপুরে দুই মুসলিম শ্রমিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে: হাসানাত আমিনী

নূর নিউজ

নুরের ওপর ২৫ বার আক্রমণ, বিচার হয়নি একটিরও

নূর নিউজ

আলজাজিরার প্রতিবেদন অনলাইন থেকে সরানোর নির্দেশ হাইকোর্টের

আলাউদ্দিন