ব্যবসা নয়, সেবা দিতে ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সরকার ব্যবসা নয়, সেবা দিতে ক্ষমতায় এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রযুক্তি সম্পন্ন কৃষিভিত্তিক শিল্প গড়ে তুলতে হবে দেশব্যাপী।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ‘১০০ কৃষি প্রযুক্তি এটলাস’ এর মোড়ক উন্মোচন করে এ কথা বলেন তিনি। এ সময় মানসম্মত পণ্য উৎপাদনে আঞ্চলিক পরীক্ষাগার স্থাপনের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, নিবিড় চর্চায় কৃষি গবেষকদের চাকরির বয়সসীমায় আরও ছাড় দিতে চায় সরকার। চাষযোগ্য জমি দিন দিন কমছে। তারওপর বাড়ছে ছোট্ট এই ভূ-খণ্ডে জনসংখ্যার চাপ। কিন্তু এর মধ্যেও গেল কয়েক বছরে কৃষকদের অক্লান্ত পরিশ্রমে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ অবস্থান গড়েছে দেশ। পণ্য ভিত্তিক উৎপাদনের সূচকে বিশ্বের শীর্ষভাগে এখন বাংলাদেশের নাম।

তিনি বলেন, জনবান্ধব হয়ে দেশ পরিচালনা করে খাদ্য নিরাপত্তা অর্জিত হয়েছে। এবারের লক্ষ্য পুষ্টি চাহিদা পূরণ। আমরা ব্যবসা করতে আসেনি। দেশের মানুষের সেবা করতে এসেছি। কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলা আমাদের জন্য একান্ত প্রয়োজন।

গবেষণার মাধ্যমে অল্প জমিতে বিপুল পরিমাণ ফসল উৎপাদনে আঞ্চলিক পরীক্ষাগার স্থাপনের তাগিদ দেন শেখ হাসিনা। বলেন, নিবিড় গবেষণায় আরো সহায়তা দিতে প্রস্তুত সরকার।

এ জাতীয় আরো সংবাদ

একই স্থানে হঠাৎ ১৬টি নতুন কবর, কিছুই জানেন না স্থানীয়রা

নূর নিউজ

গাজায় যা হচ্ছে তা গণহত্যা: প্রধানমন্ত্রী

নূর নিউজ

আজ শোকাবহ আগস্ট শুরু

নূর নিউজ