‌‍‍‌‍‍‘ভারতকে মহানবী (সা.)কে অবমাননাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’

মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.কে নিয়ে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ঐক্যজোট। আজ সোমবার দলের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। এ ঘটনায় আরব বিশ্বে প্রতিবাদের ঝড় ওঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের ডাক উঠেছে। আমরা জেনেছি, এমন পরিস্থিতিতে বিজেপি নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে। আমরা মনে করি, এটি সুস্পষ্টভাবে প্রহসন এবং পরিস্থিতি সামলানোর আরেকটি নির্লজ্জ প্রচেষ্টা।
নেতৃদ্বয় বিবৃতিতে ভারত সরকারকে অন্যের ‘বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান’ জানানোর আহ্বান জানিয়ে বলেন, রাসূল (সা.)-এর অবমাননা সর্বকালে অগ্রহণযোগ্য ও সবদিক থেকে ধিক্কারযোগ্য। এতে মুসলিমদের হৃদয় ক্ষতবিক্ষত হয়। নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের মন্তব্য ভারত সরকার এড়াতে পারে না।
তাই মন্তব্যকারীদের শুধু সাময়িক বহিস্কার নয়, তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সঙ্গে ভবিষ্যতে যেন ভারতে এমন মন্তব্য করার দুঃসাহস কেউ না দেখাতে পারে সেজন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। অন্যথায় মুসলমানদের ক্রোধ ও ক্ষোভ কোনভাবেই প্রশমিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ

বাকি উপদেষ্টাদের শপথ দুপুর ১২টায়

নূর নিউজ

এবার বিএনপির আন্দোলন ঠেকানোর কৌশল জানালো আওয়ামী লীগ

নূর নিউজ

দেশে ভারি বর্ষণের সম্ভাবনা

আনসারুল হক