ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে: নৌ-প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, পৃথিবীর অন্যােন্য্ দেশের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক; তা থেকে ভারতের সাথে সম্পর্কটা ভিন্ন। ভারতের সাথে রক্ত ও ভ্রাতৃত্বের যে সম্পর্ক তৈরি হয়েছে; তা ভাঙ্গার নয়।

রাজধানীর শাহবাগস্থ সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারে শুক্রবার বিকেলে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতি (অ্যাবসি) আয়োজিত ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সাথে সম্পর্কটা অনন্যক উচ্চতায় গেছে। মাঝখানে যে অবিশ্বাসের রেখা তৈরি হয়েছিল; প্রধানমন্ত্রীর কারণে তা দূর হয়ে গেছে। বাংলাদেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ভারত আমাদের পাশে আছে। ভারতের সাথে যে বন্ধন তার সহায়ক শক্তি হিসেবে আছেন ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতির সদস্যহরা। ভারতের সাথে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে।

সংগঠনের সভাপতি অধ্যাাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যা্ন্যেের মধ্যেে বক্তব্যী রাখেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) অক্ষয় যোশী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এ মামুন ও সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিপু।

জ্যেষ্ঠ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড. অজয় দাশগুপ্ত ‘বঙ্গবন্ধু, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্ব’ বিষয়ের ওপর মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

এ জাতীয় আরো সংবাদ

এবারও চামড়াশিল্প রক্ষায় সরকার চরম ব্যর্থ : ন্যাপ

আনসারুল হক

প্রধানমন্ত্রী ও তার পরিবারের নামে তদবির বন্ধে ব্যবস্থার নির্দেশ

নূর নিউজ

দেশের জনগণ সবচেয়ে বড় সম্পদ, উন্নয়ন কার্যক্রমে তাদের সম্পৃক্ত করতে হবে: প্রধানমন্ত্রী

নূর নিউজ