ভোটে কারচুপি ঠেকাতে মাঠ প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে : সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে এবং নির্বাচনে যেন কোনো রকম অনিয়ম-কারচুপি না হয়, সে জন্য মাঠ প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শুক্রবার (২২ ডিসেম্বর) যশোরে শেখ হাসিনা আইটি পার্ক অডিটরিয়ামে ১৩ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, ওসি, আনসার ও বিজিবির কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, আমরা বলেছি, যেকোনো মূল্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ-শান্তিপূর্ণ হয়। এ বিষয়ে কোনো রকম বিশৃঙ্খলা যেন না হয়। শান্তি ভঙ্গ যেন না হয়। পরিবেশটা যেন অনুকূল থাকে, যাতে ভোটাররা নির্বিঘ্নে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনভাবে ভোটকেন্দ্রে এসে স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, একই সঙ্গে এই বার্তাও কঠোরভাবে দেওয়া হয়েছে, ভোটকেন্দ্রের ভেতরে থাকবেন প্রিজাইডিং অফিসার, অ্যাসিসট্যান্ট প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তারা। ভোটকেন্দ্রের ভেতরে যেন কোনো অনিয়ম, কারচুপি, কোনো রকম দখলদারি, কোনো রকম পেশিশক্তি প্রয়োগ না হয়, সে জন্য তাঁদের যেন ব্যাপকভাবে প্রশিক্ষণ দেওয়া হয় এবং তাঁদের যেন জবাবদিহি করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

মেলা দেখতে বিদেশ যাচ্ছেন ১৫০ জন

নূর নিউজ

শ্বেতপত্রে প্রকাশিত ১১৬ আলেমের বিরু’দ্ধে দুদকের তদন্ত নতুন চক্রান্তের অংশ

নূর নিউজ

জলবায়ু প্রতিশ্রুতি পূরণে উন্নত বিশ্বের প্রতি পরিবেশমন্ত্রীর উদাত্ত আহ্বান

নূর নিউজ