মাওলানা মমতাজুল করীম ও মাওলানা শিব্বীর আহমদের ইন্তিকালে হেফাজতের শোক

হাটহাজারী মাদরাসার প্রবীণ মুহাদ্দিস হযরত মাওলানা মমতাজুল করীম (বাবা হুজুর) ও নোয়াখালীর বিশিষ্ট আলেম মাওলানা শিব্বীর আহমদের ইন্তিকালে গভীর শোক জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) এক যৌথ বিবৃতিতে হেফাজতে ইসলামের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়খ সাজিদুর রহমান বলেন, মাওলানা মমতাজুল করীম (বাবা হুজুর) ছিলেন বাংলাদেশের প্রতিথযশা একজন আলেম। ইলমী জগতে তার অনেক খেদমত রয়েছে, যেগুলো যুগের পর যুগ ইলম পিপাসুদের তৃষ্ণা নিবারণ করবে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মাওলানা শিব্বীর আহমদ ছিলেন নোয়াখালী দারুল উলুম চরমুটুয়া মাদরাসার সদরুল মুদাররিস, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক উপদেষ্টা ও বাংলাদেশ কাওমী মাদরাসা শিক্ষাবোর্ড-বেফাকের সাবেক প্রধান প্রশিক্ষক। ইলমী অঙ্গনে রেখে যাওয়া তার অবদানগুলো জাতি চিরদিন স্মরণ রাখবে। তিনি ছিলেন উম্মাহ দরদী একজন প্রাজ্ঞ আলেম।

নেতৃদ্বয় আরও বলেন, স্বচ্ছতা, সততা, নির্ভীক মনোভাব ও দ্বীনের প্রতি ব্যাপক দরদ ছিল এই বিদগ্ধ আলেমদ্বয়ের। তাদের মৃত্যুতে বাংলাদেশের ইলমী কাননে এক অপূর্ণ শূণ্যতা তৈরি হয়েছে। সেই সাথে জাতি হারিয়েছে আরও দু’জন মহান ব্যক্তিকে।

হেফাজত নেতৃত্বদয় বলেন, আমরা মহান আল্লাহর দরবারে মরহুম দুই আলেমের মাগফেরাত ও জান্নাতে উঁচু মাকামের দোয়া জন্য দোয়া করি। একই সাথে পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাই। মহান আল্লাহ তাদের সবরে জামিল দান করুক।

এ জাতীয় আরো সংবাদ

দেশে ফিরলেন ১৪৮৬২ হাজি

নূর নিউজ

ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের

নূর নিউজ

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

নূর নিউজ