মাদরাসা খোলার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে আলেমদের বৈঠক আজ

মাদরাসা খোলার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন আলেমরা। আজ বুধবার দুপুরে সচিবালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

জানা যায়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) ভারপ্রাপ্ত সভাপতি ও আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে আলেমদের একটি টিম দুপুরে সচিবালয়ে বৈঠকে মিলিত হবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মুহা. শরীফ মাহমুদ অপু বিষয়টি নিশ্চিত করেছেন গণমাধ্যমকে। এছাড়াও মিটিংয়ে আমন্ত্রিত একাধিক আলেম বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈঠকে অংশ নিবেন- বেফাকের সহ-সভাপতি মাওলানা নুরুল ইসলাম জিহাদী, ফরিদাবাদ মাদরাসা মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি নুরুল আমিন, বেফাকের সহ-সভাপতি মুফতি ফয়জুল্লাহ, বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, জাতীয় দ্বীনী শিক্ষাবোর্ডের সহ-সভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মুফতি মোহাম্মদ আলী প্রমুখ।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়তে থাকায় দেশের কওমি মাদরাসা বন্ধ ঘোষণা করেছে সরকার। গত ৬ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে। এর পর থেকে দীর্ঘ ৫ মাস বন্ধ রয়েছে দেশের মাদরাসাগুলো। বর্তমানে করোনা সংক্রমণ কমছে। এমন পরিস্থিতে মাদরাসা খোলার দাবি জোরালো হচ্ছে। এ বিষয়ে কথা বলতেই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলেমদের বৈঠক অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরো সংবাদ

মাদরাসার শিক্ষার্থীদের উদ্দেশ্যে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

বিশ্ব ইজতেমায় যোগ দিতে মাওলানা সাদের তিন ছেলে বাংলাদেশ

নূর নিউজ

৫ অক্টোবর ঢাবির হল খুলছে

নূর নিউজ