মাদ্রিদে কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ

স্পেনের মাদ্রিদে বিশুদ্ধ কুরআন শিক্ষা প্রশিক্ষণের ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় মাদ্রিদের শাহজালাল লতিফিয়া ফুলতলী জামে মসজিদে এ উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, শাহজালাল লতিফিয়া ফুলতলী জামে মসজিদ মাদ্রিদ ও স্পেন শাখার বিশুদ্ধ কুরআন শিক্ষা প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহজালাল লতিফিয়া ফুলতলী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান।

মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজ আবু তাহের মিসবাহ ও শিক্ষক হাফিজ আবুল কাশেমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সিনিয়র সহ-সভাপতি আলামিন মিয়া, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল মুজাক্কির, পাকিস্তানি মসজিদের খতিব মাওলানা নাজিমুদ্দিন, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম মাসুক, ভালিয়ান্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, সিলেট জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি আহমদ আসাদুর রাহমান সাদ, ব্যাবসায়ী সাইফুল মুন্সি ইকবাল, জাহাঙ্গীর আলম, সাংবাদিক একেএম জহিরুল ইসলাম, সাংবাদিক মো. সিদ্দিকুর রাহমান প্রমুখ ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শাহজাহান আলী ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্বারী আব্দুর রউফ।

বক্তারা তাদের বক্তব্যে দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ও ফুলতলী ইসলামিক সেন্টারের ভূয়সী প্রশংসা করে শিক্ষার্থীদের কুরআনের শিক্ষায় আত্মনিয়োগ করার জন্য উদাত্ত আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন- শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের ইমাম মাওলানা আতিকুর রহমান, আব্দুর রাজ্জাক উনু মিয়া, কাউছার হোসেন টিপু, সাজ্জাদ হোসেন, নুর মিয়া, জুয়েল আহমদ, জসিম উদ্দিন, শহিদুল ইসলামসহ কমিউনিটির কুরআন প্রেমিক ধর্মপ্রাণ ব্যক্তিরা।

পরিশেষে ছোট্ট শিশু-কিশোরদের পুরস্কার বিতরণীর মাধ্যমে সভার সমাপ্তি হয়।

এ জাতীয় আরো সংবাদ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক

নূর নিউজ

অভিবাসন নিয়ে যুগান্তকারী সিদ্ধান্ত বাইডেনের

আলাউদ্দিন

মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট ভাড়া ৫ হাজার টাকা কমছে

নূর নিউজ