মার্কিন এয়ারলাইন্সে পরতে হবে না মাস্ক

মহামারি করোনার শুরু থেকেই গণপরিবহনে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন।

সম্প্রতি ফ্লোরিডার একজন বিচারক এ নির্দেশ বেআইনি বলে ঘোষণা দিয়েছেন। মার্কিন এয়ারলাইনসগুলো এ রায়কে স্বাগত জানিয়েছে। খবর রয়টার্স।

নতুন নির্দেশনার ফলে মার্কিন উড়োজাহাজ পরিষেবা প্রতিষ্ঠানগুলোর কর্মী ও যাত্রীদের মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা থাকছে না। আলাস্কা এয়ারলাইনস জানিয়েছে, প্রায় দুই বছর ধরে মাস্ক ব্যবহার বোর্ডিং পাসের মতো ছিল। এটি ছাড়া আপনি ভ্রমণ করতে পারতেন না। এখন থেকে মাস্ক ব্যবহার বিমানবন্দর ও উড়োজাহাজে ঐচ্ছিক করা হয়েছে।

আমেরিকান এয়ারলাইনস বলেছে, এখন থেকে দেশের অভ্যন্তরীণ যাত্রার ক্ষেত্রে মাস্ক ব্যবহারের প্রয়োজন হবে না। তবে মনে রাখবেন আন্তর্জাতিক ভ্রমণের সময় এখনো মাস্ক ব্যবহারের প্রয়োজন হতে পারে। ডেল্টা এয়ারলাইনস বলেছে, বিশ্বজুড়ে ভ্রমণের সুবিধার্থে যুক্তরাষ্ট্রের মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা বাদ দিতে দেখে স্বস্তি পেয়েছিল। কারণ কভিড-১৯ এখন মৌসুমি ভাইরাসে রূপান্তরিত হয়েছে। ফেডারেল মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা মেনে চলার জন্য সবাইকে ধন্যবাদ।

ইউনাইটেড এয়ারলাইনস বলেছে, এর মানে হলো আমাদের কর্মী ও গ্রাহকদের মাস্ক ব্যবহারের প্রয়োজন নেই। তবে কেউ চাইলে মাস্ক ব্যবহার চালিয়ে যেতে পারে।

এ জাতীয় আরো সংবাদ

যুক্তরাষ্ট্রে সিটি নির্বাচনে লড়বেন বাংলাদেশি মেয়র-কাউন্সিলর প্রার্থীরা

আনসারুল হক

যেভাবে বিখ্যাত ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ রচিত হয়

নূর নিউজ

যুক্তরাষ্ট্র প্রবাসীর আত্মহত্যা, পলাতক স্ত্রীর প্রেমিক গ্রেফতার

নূর নিউজ