মালদ্বীপে পাকিস্তানি সহকর্মীর হাতে বাংলাদেশি যুবক খুন

মালদ্বীপে পাকিস্তানি সহকর্মীর হাতে মো. শাহিন নামে এক বাংলাদেশি যুবক খুন হয়েছেন। শনিবার (১৬ এপ্রিল) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটে। নিহত শাহিন ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চানপুর গ্রামের মো. কদ্দুস মিয়ার ছেলে।

নিহতের স্বজনরা জানান, ২৯ বছর বয়সী বাংলাদেশি যুবক মো: শাহিন মালদ্বীপের একটি খাবারের রেস্তোরাঁয় কাজ করতেন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় ইফতারের খাবার তৈরির সময় শাহিনের সাথে পাকিস্তানি যুবক আবিদের কথা কাটাকাটির একপর্যায়ে শাহিনকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে সে। এ সময় মুখে ও পেটে উপর্যুপরি ছুরিকাঘাতের ফলে রক্তক্ষরণ হয় শাহিনের। পরে অন্য সহকর্মীরা হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর পাকিস্তানি ওই যুবককে পলাতক বলে জানায় মালদ্বীপ পুলিশ।

শনিবার সন্ধ্যায় তার মৃত্যুর বিষয়টি গ্রামের বাড়িতে জানাজানি হলে শুরু হয় আহাজারি। তার গ্রামের বাড়িতে যোগাযোগ করা হলে তার ভাই আবদুল হক বলেন, শাহিনের মৃতদেহ দেশে পাঠানোসহ দ্রুত সুষ্ঠু বিচার চান তারা। খবর পেয়ে স্থানীয় চানপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহিনের বাড়িতে গিয়ে সান্ত্বনা দেন তার পরিবারকে।

ঘটনার পর পর মালদ্বীপের হুলেমালে কিছু প্রবাসী বাংলাদেশী মিছিল বের করলে সেই মিছিল থেকে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানা যায়।

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাস থেকে প্রবাসী বাংলাদেশিদের শান্ত থাকতে বলা হয়েছে। দূতাবাসের পক্ষ থেকে ঘটনা স্থান পরিদর্শন করা হয়েছে বলে জানা যায়। এই ঘটনার জন্য পাকিস্তান হাইকমিশনার অফিস থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে বলেও জানায় বাংলাদেশ দূতাবাস।

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে দূতাবাসের প্রথম সচিব মো. সোহেল পারভেজ বলেন আমরা বিষয়টি শুনেছি এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণ নিয়ে পদক্ষেপ নিচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

মিশিগানে কমিউনিটি কলেজে বাংলাদেশি শিক্ষার্থীদের সফলতা

নূর নিউজ

বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও ডাক্তার জোবায়দা রহমানের জন্মদিন উপলক্ষে দোয়ার আয়োজন

নূর নিউজ

প্রবাসীদের পাসপোর্ট সংশোধন ও এনআইডি দূতাবাসের মাধ্যমে দেওয়ার দাবি

নূর নিউজ