মালয়েশিয়ায় ডিটেনশন ক্যাম্পে দাঙ্গায় ৬ রোহিঙ্গা নিহত

মালয়েশিয়ায় অভিবাসী ডিটেনশন ক্যাম্পে দাঙ্গায় মিয়ানমার থেকে পালিয়ে আসা ছয় রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

স্থানীয় সময় বুধবার ভোরে এ দাঙ্গার ঘটনা ঘটে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, উত্তর পেনাংয়ের সুঙ্গাই বাকাপ অস্থায়ী অভিবাসী ডিটেনশন ক্যাম্পে দাঙ্গার ঘটনার পর শত শত রোহিঙ্গা পালাতে শুরু করে। পথে গাড়ির ধাক্কায় ওই ছয়জন নিহত হন।

এক বিবৃতিতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের পক্ষ থেকে বলা হয়, অভিবাসী ডিটেনশন ক্যাম্প থেকে ৫৮২ রোহিঙ্গা পালিয়েছে। এদের মধ্যে ৩৬২ জনকে আবার গ্রেফতার করা হয়েছে। ক্যাম্পটিতে ৬৬৪ রোহিঙ্গা ছিল।

মালয়েশিয়ায় পালিয়ে আসা বিদেশিদের শরণার্থীর মর্যাদা দেয় না। মিয়ানমারে নিপীড়নের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য মিয়ানমার ও বাংলাদেশে শরণার্থী শিবিরগুলো একটি পছন্দের গন্তব্য।

২০২০ সাল থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধ করার প্রচেষ্টার অংশ হিসেবে হাজার হাজার রোহিঙ্গাকে ডিটেনশন ক্যাম্পে আটকে রেখেছে মালয়েশিয়া সরকার।

পুলিশ জানিয়েছে, বুধবারের দাঙ্গার ঘটনার তদন্ত করা হচ্ছে।

মালয়েশিয়ার কেদাহ রাজ্যের পুলিশপ্রধান ওয়ান হাসান ওয়ান আহমেদ বলেন, ডিটেনশন ক্যাম্প থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে একটি মহাসড়ক অতিক্রম করার চেষ্টা করার সময় যানবাহনের ধাক্কায় ছয়জন নিহত হন।

সূত্র: এনডিটিভি, ওয়াশিংটন পোস্ট

এ জাতীয় আরো সংবাদ

আজ সন্ধ্যায় কাতারে পর্দা উঠছে ‘গাল্ফ বাংলাদেশী বিজন্যাসম্যান কনফারেন্স- ২০২১

নূর নিউজ

কাতারে কুমিল্লা সমিতির ইফতার ও দোয়া মাহফিল

নূর নিউজ

তালেবানকে স্বীকৃতি দেয়া না দেয়ার বিষয়ে অবস্থান স্পষ্ট করল বাংলাদেশ

নূর নিউজ