মুফতী আমিনীর হত্যা ও আমাকে আয়নাঘরে নির্যাতনকারীদের বিচার চাই

নিজস্ব প্রতিবেদক

সাবেক সংসদ সদস্য ও শীর্ষ রাজনীতিবিদ মুফতী আমিনী রহ.কে গৃহবন্দী করে তিলে তিলে হত্যার জন্য শেখ হাসিনাসহ দোষীদের শাস্তি দাবী করেছেন মুফতী আমিনী রহ.-এর পুত্র ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ দুপুর দুইটায় রাজধানীর চকবাজারের একটি হলরুমে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরীর দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সভায় মাওলানা হাসানাত আমিনী বলেন, যখনই কোন ইসলাম বিদ্বেষী অপশক্তি ইসলাম, দেশ ও জনগণের বিরুদ্ধে অবস্থান নিতো তখনই মুফতী আমিনী রহ. তীব্র আন্দোলনের মাধ্যমে জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করে দিতেন।

তিনি আরও বলেন, ২০১১সালের ৪ এপ্রিল কুরআন বিরোধী নারী নীতিমালা বাতিলের দাবিতে দেশব্যাপী হরতালের ডাক দেন মুফতী আমিনী রহ.। সারাদেশে পালিত হয় নজিরবিহীন হরতাল। এরপর আন্দোলন দমাতে শত শত আলেম-উলামাকে গ্রেফতার করা হয়। মুফতী আমিনী রহ.-এর উপর মানসিক চাপ তৈরি করতে আমাকে গুম করে হাত ও চোখ বেঁধে ভয়ংকর কুখ্যাত আয়না ঘরের আলো বাতাসহীন একটি নির্জন কক্ষে রেখে ১২ দিন অমানবিক নির্যাতন করা হয়। মিথ্যা মামলা দিয়ে মুফতী আমিনী রহ.কে করা হয় গৃহবন্দী। দীর্ঘ ২১ মাস বন্দি থেকে তিলে তিলে তিনি শাহাদাত বরণ করেন।

মাওলানা হাসানাত আমিনী বলেন, ছাত্রজনতার গণআন্দোলনে বিদায় হয়েছে স্বৈরাচার শেখ হাসিনা। গঠিত হয়েছে অর্ন্তবর্তীকালীন সরকার। এই সরকার হাসিনার আমলে সংগঠিত সকল অন্যায়-অত্যাচার ও গুম-খুনের বিচার করার প্রতিশ্রুতি দিয়েছে। আমি একজন সাধারণ নাগরিক হিসেবে আমার পিতাকে তিলে তিলে হত্যা ও আমাকে গুম করে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তিনি বলেন, হেফাজতের মিথ্যা মামলা ও আয়না ঘরের ভয় দেখিয়ে কন্ঠ বন্ধ করে রেখেছিল সরকার। সদ্য স্বাধীন দেশে আজ সময় হয়েছে বিচার চাওয়ার। তাই দেশের সকল আলেমকে মুফতী আমিনী রহ.-এর শাহাদাতের বিচারসহ আওয়ামী আমলে সংগঠিত সকল জুলুম-অত্যাচারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার আহবান জানাচ্ছি। একই সাথে চলমান অরাজকতা ও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলাকারীদের আইনের আওতায় আনতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মুফতী সাইফুল ইসলাম, যুগ্ন মহাসচিব মাওলানা ফজুলুর রহমান, যুগ্ম মহাসচিব মুফতী আব্দুল কাইয়্যুম, মাওলানা আল আমীন, মাওলানা আনসারুল হক ইমরান, মুফতী আজহারুল ইসলাম আশরাফী, এ এম জহিরুল ইসলাম, মাওলানা কাউসার মোল্লা, মুফতী সিরাজুল ইসলামসহ বিভিন্ন থানার সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

এ জাতীয় আরো সংবাদ

মারা গেছেন এমপি হাসিবুর রহমান স্বপন

নূর নিউজ

বাংলাদেশের নির্বাচন ঘিরে প্রস্তুতি নিচ্ছে ‘ফেসবুক’

নূর নিউজ

হাসপাতাল থেকে ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন খালেদা জিয়া

নূর নিউজ