মুফতী রফী উসমানীর ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের শোক প্রকাশ

বিশ্ববিখ্যাত দ্বীনি বিদ্যাপীঠ দারুল উলুম করাচির মুহতামিম, মুফতিয়ে আযম পাকিস্তান হযরত মাওলানা মুফতী রফী উসমানী রহ. এর ইন্তেকালে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর সভাপতি আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া ও মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী গভীর শোক প্রকাশ করেছেন।

শনিবার (১৯ নভেম্বর) এক বিবৃতিতে তারা শোক প্রকাশ করেন। গতকাল স্থানীয় সময় রাত ৯টা ২৫ মিনিটের দিকে করাচিতে ইন্তিকাল করেন মুফতী রফী উসমানী। মরহুম বার্ধক্যজনিত বিভিন্ন রোগে কিছু দিন ধরেই হাসপাতালে নিবিড় চিকিৎসাধীন ছিলেন।

নেতৃদ্বয় শোকবার্তায় বলেন, মুফতী রফী উসমানীর ইন্তেকালে উম্মাহ তার এক যোগ্য সন্তানকে হারালো। তাঁর শূন্যস্থান সহজে পূরণ হবার নয়। ‘ইসলামী শিক্ষার প্রসারে মুফতি রফি উসমানির অবিস্মরণীয় অবদান রয়েছে। ধর্মীয় ও একাডেমিক বিষয়ে তার মূল্যবান সেবা রয়েছে।’

পাকিস্তান বেফাকুল মাদারিসের সভাপতি আল্লামা মুফতী তকি উসমানীর বড়ভাই, সাবেক মুফতিয়ে আজম মুফতী মুহাম্মদ শফী রাহমাতুল্লাহি আলাইহির পুত্র,

মুফতি রফি উসমানি দীর্ঘকাল দারুল উলুম করাচিতে উচ্চতর হাদিস ও ফিকাহ পড়িয়েছেন। তা ছাড়াও অল পাকিস্তান উলামু কাউন্সিল, কাউন্সিল অব ইসলামিক আইডিওলজি ও সিন্ধু প্রদেশের জাকাত কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পাকিস্তানের সুপ্রিম কোর্টের শরিয়াহ আপিল বিভাগের উপদেষ্টা ছিলেন তিনি। পাকিস্তানের মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিস আল-আরাবিয়ার কার্যনির্বাহী পরিষদের সদস্য ছিলেন তিনি। তিনি এনইডি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং করাচি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন। হাদিস, ফিকাহ, তাফসিরসহ বিভিন্ন বিষয়ে উর্দু ও আরবি ভাষায় তার একাধিক গ্রন্থ রয়েছে।

তারা শোকবার্তায় মুফতী রফী উসমানীর রূহের মাগফিরাত ও রফয়ে দারাজাত কামনার পাশাপাশি মরহুমের নিকটজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

এ জাতীয় আরো সংবাদ

আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের অনুমতি

আনসারুল হক

ভিসা নীতি বহাল আছে, কোনও পরিবর্তন হয়নি: যুক্তরাষ্ট্র

নূর নিউজ

গাজার ভবিষ্যৎ নির্ধারণ করবে ফিলিস্তিনি কর্তৃপক্ষ : ব্লিনকেন

নূর নিউজ